শাহজালাল বিশ্ববিদ্যালয়ের আশপাশ র ণ ক্ষে ত্র, পুলিশসহ আহত ১৬

সিলেট মিরর ডেস্ক


জুলাই ১৮, ২০২৪
০৪:০১ অপরাহ্ন


আপডেট : জুলাই ১৮, ২০২৪
০৪:০৮ অপরাহ্ন



শাহজালাল বিশ্ববিদ্যালয়ের আশপাশ র ণ ক্ষে ত্র, পুলিশসহ আহত ১৬


সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফটকের সম্মুখে সিলেট-সুনামগঞ্জ সড়কে এবং আশপাশ এলাকায় পুলিশের সঙ্গে কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের দফায় দফায় সংঘর্ষ হয়েছে। পরে তা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে মদিনা মার্কেট পর্যন্ত ছড়িয়ে পড়ে। এ ঘটনায় এখন পর্যন্ত ৬ পুলিশ সদস্যসহ ১৬ শিক্ষার্থী আহত হয়েছেন বলে জানা গেছে। এছাড়া ১০ জনকে আটক করেছে পুলিশ।

আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর একটা ২৫ মিনিটের দিকে এ সংঘর্ষ শুরু হয়। পরে তা মদিনা মার্কেট পর্যন্ত বিস্তৃত হয়। 

এসময় পুলিশ টিয়ারশেল, শর্টগান ও রাবার বুলেট নিক্ষেপ করছে। শিক্ষার্থীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়ে। বর্তমানে শাবিপ্রবির গেটের সামনে পুলিশ অবস্থান করছে। এর আগে বেলা ১২টা ৩০ মিনিট থেকে শিক্ষার্থীরা মদীনা মার্কেটসহ সিলেট-সুনামগঞ্জ মহাসড়কের বিভিন্ন স্থানে অবস্থান নিয়েছিল। 

সিলেট মহানগর পুলিশের উপকমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বলেন, 'শাবিপ্রবির গেটের সামনে প্রচুর বহিরাগতরা অবস্থান নিয়েছিল। তারা বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করে। তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে শুরু করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ রাবার বুলেট, শটগান ও টিয়ারশেল নিক্ষেপ করে।

আজবাহার আলী শেখ জানান, ছয় পুলিশ সদস্য আহত হয়েছেন। কয়েকজন বহিরাগত ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

এর আগে এ কর্মসূচি পালনে আজ বেলা ১১টা ২০ মিনিটের দিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ফটকের সামনে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে অবস্থান নেয় আন্দোলনরত শিক্ষার্থীরা। তাদের ঘিরে সতর্ক অবস্থানে থাকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বিভিন্ন বাহিনী। এসময় তারা পুলিশ-বিজিবির সামনে ‘ভুয়া ভুয়া’ বলে স্লোগান দেয়। শাবি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি জানান- সোয়া ১টার দিকে শিক্ষার্থীরা ক‍্যাম্পাসের দখল নিতে চাইলে পুলিশ বাধা দেয়। এসময় দুপক্ষের মাঝে সংঘর্ষ শুরু হয়।



এএফ/০২