শহীদ আবু সাঈদের নামে মাদ্রাসা স্থাপনে অর্থসহায়তা

সিলেট মিরর ডেস্ক


আগস্ট ১৫, ২০২৪
০১:০৭ পূর্বাহ্ন


আপডেট : আগস্ট ১৫, ২০২৪
০১:০৭ পূর্বাহ্ন



শহীদ আবু সাঈদের নামে মাদ্রাসা স্থাপনে অর্থসহায়তা


রংপুরে বৈমষ্য বিরোধী ছাত্র আন্দোলনে প্রথম শহীদ  আবু সাঈদের শোকাহত পরিবারকে সমবেদনা ও স্বাধীনতা স্মারক প্রদান করছে মুহাদ্দিসে গাজিনগরী ফাউন্ডেশন বাংলাদেশ। একই সঙ্গে ফাউন্ডেশনের চেয়ারম্যান আমেরিকা প্রবাসি শায়খ হাম্মাদ আহমদ গাজিনগরীর নির্দেশে শহীদ আবু সাঈদের নামে নুরানী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানের (মাদরাসা) ভিত্তি স্থাপনের জন্য নগদ অর্থ ও পরিবারের সদস্যদের উপহার প্রদান করেন।

মঙ্গলবার ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক মুফতি তাফাজ্জুল হকের নেতৃত্বে একটি প্রতিনিধি দল রংপুরের আবু সাঈদের গ্রামের বাড়ি পীরগঞ্জ উপজেলার মদনখালী ইউনিয়নের বাবনপুরে গিয়ে পারিবারের সদস্যদের হাতে এসব পৌছেঁ দেওয়া হয়। আবু সাঈদ বাবনপুর গ্রামের মকবুল হোসেনের ছেলে। নয় ভাই-বোনের মধ্যে তিনি ছিলেন সবার ছোট।

এসময় শহীদ আবু সাঈদের পরিবারের সদস্যগণ ফাউন্ডেশনের প্রতিনিধিদলকে আশ্বস্ত করেন তারা অচিরেই নুরানী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানের ভিত্তি স্থাপন করবেন। পরে প্রতিনিধি দল তাঁর বাবা, ভাই ও আত্বীয়দের নিয়ে কবর জিয়ারত করেন এবং সে সময় সবাই আবেগান্বিত হয়ে কান্নায় ভেঙ্গে পড়েন।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- ফাউন্ডেশনের সহকারি সমন্বয়ক মাওলানা মুস্তাকিম বিল্লাহ, মাওলানা আহমদ শফি, মাওলানা শফিউল আলম, মাওলানা খলিলুর রহমান, মাওলানা মিজানুর রহমান ও হাফিজ আবু সুফিয়ান।


এএফ/০২