সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় হলে সেনাবাহিনীর অভিযান, বিপুল অস্ত্র উদ্ধার

সিকৃবি সংবাদদাতা


সেপ্টেম্বর ০৫, ২০২৪
০৮:৪২ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ০৫, ২০২৪
০৮:৪২ অপরাহ্ন



সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় হলে সেনাবাহিনীর অভিযান, বিপুল অস্ত্র উদ্ধার


সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) আবাসিক হলগুলো অভিযান চালিয়েছে সেনাবাহিনী ও বিশ্ববিদ্যালয় প্রশাসন। এসময় বিপুল পরিমাণ অস্ত্র সামগ্রী ও কিছু ক্ষতিকর নেশা জাতীয় পানীয় বোতল উদ্ধার করা হয়।

আজ বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিকাল তিনটার দিকে বিভিন্ন আবাসিক হলে এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে সামুরাই, হেলমেট, বিপুল পরিমাণ লোহার পাইপ ও নেশাসামগ্রির বোতল উদ্ধার করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসার সোহরাব হোসেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোজাম্মেল হক, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক এমদাদুল হক, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ আতাউর রহমান ও বিভিন্ন হলের প্রভোস্টবৃন্দ।

অভিযানের বিষয়ে সিকৃবি প্রক্টর অধ্যাপক ড. মোজাম্মেল হক বলেন, আমরা আগে থেকেই ধারণা করেছিলাম বিভিন্ন রুমে ধারালো অস্ত্র বা ক্ষতিকারক জিনিসপত্র থাকতে পারে সেজন্য আমরা সেনাবাহিনীর সহায়তায় রুমে গিয়ে অভিযান কর্মসূচি চালিয়েছে। আমরা চাই বিশ্ববিদ্যালয়ের প্রতিটা শিক্ষার্থী স্বাধীনভাবে ক্যাম্পাসে চলাফেরা করুক । যারা এর ব্যাঘাত ঘটানোর চেষ্টা করবে তাদের বিরুদ্ধে আইনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে সেনাবাহিনীর অফিসার্স ইনচার্জ সোহরাব হোসেন বলেন, আমরা প্রত্যেকটা হলের বিভিন্ন কক্ষে সফলভাবে অভিযান চালিয়েছে । অভিযানে বেশ কয়েকটা রুমে কিছু ধারালো অস্ত্র ও ক্ষতিকারক পানীয় বোতল পাওয়া গিয়েছে, আমরা স্থানীয় থানায় এগুলো হস্তান্তর করব।

তবে যাদের রুম থেকে উদ্ধার হয়েছে তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে কিনা এ বিষয়ে জিজ্ঞেস করলে তিনি বলেন, আমরা রুমগুলো গণনার সুবিধার্থে লিস্টেড করি তবে এর বিরুদ্ধে কোন আইনীয় ব্যবস্থা নেওয়া হবে না।



জেইউ-০১/এএফ-০৮