সিলেটের দনা সীমান্ত দিয়ে পালানোর চেষ্টা, আটক গোপালগঞ্জের ২ জন কারাগারে

নিজস্ব প্রতিবেদক


সেপ্টেম্বর ০৭, ২০২৪
০৭:১০ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ০৭, ২০২৪
০৭:১০ অপরাহ্ন



সিলেটের দনা সীমান্ত দিয়ে পালানোর চেষ্টা, আটক গোপালগঞ্জের ২ জন কারাগারে


সিলেটের কানাইঘাট দনা সীমান্ত দিয়ে ভারতে পালানোর চেষ্টাকালে আটক গোপালগঞ্জের দুই যুবককে কারাগারে পাঠিয়েছেন আদালত। তাদের বিরুদ্ধে বিজিবির পক্ষ থেকে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের চেষ্টা অভিযোগে একটি মামলা দায়ের করা হয়েছে।

আজ শনিবার (৭ সেপ্টেম্বর) সকালে তাদের এই মামলায় আদালতে তোলা হলে আদালত কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আটককৃতরা হলেন- গোপালগঞ্জে জেলার কাশিয়ানী উপজেলার রাজপাট ইউনিয়নের বড় বাহিরভাঘ গ্রামের ইসমাইল মোল্লার ছেলে মশিউর রহমান (৪৮) ও মহেশপুর ইউনিয়নের চরপদ্দভিলা গ্রামের বাবলু হোসেনের ছেলে লিয়াকত শেখ। আটককালে তাদের কাছ থেকে ১৬ হাজার টাকা ও ভারতীয় ১০ হাজার দুইশত রুপি উদ্ধার করা হয়।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার দুপুর ২টার দিকে দনা সীমান্ত এলাকায় বিজিবির সোনারখেওর বিওপির নেতৃত্বে বিশেষ দল টহলের সময় দুই ব্যক্তির আচরণ সন্দেহজনক মনে হওয়ায় তাদের চ্যালেঞ্জ করে। এ সময় তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে টহলদল ধাওয়া করে তাদের আটক করে। পরে জিজ্ঞাসাবাদ করলে তারা অবৈধপথে সীমান্ত অতিক্রম করে ভারত যাওয়ার পরিকল্পনা করছিল বলে জানায়।

এ সময় তাদের দেহতল্লাশি করে ১০ হাজার ২০০ ভারতীয় রুপি, ১৬ হাজার বাংলাদেশি টাকা, ২টি মোবাইল সেট, ৪টি ভারতীয় সিমকার্ড, ২টি মেমরি কার্ড, ২টি ভারতীয় আদার কার্ড জব্দ করা হয়। 

কারাগারে পাঠানোর বিষয়টি নিশ্চিত করে কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন সরদার জানান, বিজিবির হাতে আটককৃত দুজনের বিরুদ্ধে বিজিবির পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে। পরে তাদের আদালতে পাঠানো হলে মহামান্য আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।



এএফ/০৬