কোম্পানীগঞ্জে শিক্ষার্থীদের উপর মামলার প্রতিবাদে মানববন্ধন

কোম্পানীগঞ্জ প্রতিনিধি


অক্টোবর ০৫, ২০২৪
০৩:৪৪ পূর্বাহ্ন


আপডেট : অক্টোবর ০৫, ২০২৪
০৩:৪৪ পূর্বাহ্ন



কোম্পানীগঞ্জে শিক্ষার্থীদের উপর মামলার প্রতিবাদে মানববন্ধন


সিলেটের কোম্পানীগঞ্জে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ঘটনাকে কেন্দ্র করে শিক্ষার্থীদের উপর মামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (৪ অক্টোবর) দুপুর ২টায় কোম্পানীগঞ্জের টুকেরবাজার পয়েন্টে ভোলাগঞ্জের মুহাম্মদ জাকির হোসেন সভাপতিত্বে ও মুফতি জাকির হোসেন পরিচালনায় মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

মানববন্ধনে বক্তারা বলেন, ফ্যাসিস্ট শেখ হাসিনা সরকারকে সরানোর জন্য সারা দেশের ন্যায় কোম্পানীগঞ্জেও কঠোর আন্দোলন হয়েছে।

আওয়ামীলীগের সন্ত্রাসী বাহিনীর হামলা ও পুলিশের রক্তচক্ষুকে ভয় না পেয়ে জীবনবাজী রেখে কোম্পানীগঞ্জের হাজার হাজার ছাত্র-জনতার আন্দোলনে আওয়ামীলীগের সন্ত্রাসীরা পালিয়ে গেলেও তাদের কিছু দূসর এখনও থেকে গেছে কোম্পানীগঞ্জে। তাঁরা বিভিন্ন ভাবে বৈষম্য বিরোধী আন্দোলনে সক্রিয় ছাত্র-জনতাকে মিথ্যা মামলা ও হুমকি দিয়ে যাচ্ছে এবং মামলায় আসামী করার ভয় দেখিয়ে আওয়ামীলীগ সরকারের দূসর টুকেরবাজারের পল্লী চিকিৎসক শরীফ আহমদ বিভিন্ন ভাবে চাঁদাবাজি করে যাচ্ছে। বৈষম্য বিরোধী আন্দোলনের ঘটনাকে কেন্দ্র করে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর আওয়ামীলীগ ফ্যাসিস্ট ও দূসর কর্তৃক বিভিন্ন প্রকাশ হুমকি, চাঁদাবাজির মিথ্যা অভিযোগ, ষড়যন্ত্রমূলক মিথ্যা বানোয়াট মামলা প্রত্যাখ্যান করতে হবে। দ্রুত সময়ের মধ্যে মিথ্যা ও বানোয়াট মামলা প্রত্যাহার ও ষড়যন্ত্র বন্ধ না করা হলে ছাত্র-জনতা মিলে কঠোর আন্দোলনের মাধ্যমে সকল কিছুর মোকাবেলা করা হবে। এসময় বক্তারা মামলার ভয় দেখিয়ে চাঁদা আদায়কারী শরীফকে দ্রুত গ্রেপ্তারের দাবী জানান প্রশাসনের কাছে।  

এসময় বক্তব্য রাখেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সক্রিয় সদস্য সোহাগ আহমেদ, শাকিল ইসলাম, আদনান সোহাগ, হুমন রশিদ, ইকবাল হোসেন, জুবায়ের আহমদ, আবু সুফিয়ান রুহেল, মোহাম্মদ খালেকুজ্জামান,কামরুল আহমদ, মামুন আহমদ, আবু সুফিয়ান রবিন, হুমায়ন আহমদ, শাহিন আহমেদ, সাকিব আল হাসান, ইউসুফ আমিন জনি, শাকিব আল হাসান, সোলাইমান আহমদ

প্রমূখ। এতে উপস্থিত ছিলেন  শহিদুল ইসলাম শাহজাহান, জুয়েল, শাকিব, আনোয়ার, আবির, ইলিয়াস, পাভেল, রিফাত, সজিব, জুবায়ের, তারেক, শরীফ, ফরহাদ, মিন্টু, দেলোয়ার, জাহাঙ্গীর, সায়েম, আরিফ, নাইম,শামিম, নজরুল, ফখরুল, সজিব, জুবায়ের  নবীন, রাজন, নাজমুল, সামি, সাদ্দাম, সুমন, সামিউল, জিসান, সিয়াম, তুহিন,সাজিদ, আবু বক্কর, সৌরভ, সাব্বির, আজিজুল প্রমুখ।


কেএ-০১/এএফ-০২