সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত বাংলাদেশ: কাইয়ুম চৌধুরী

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ১১, ২০২৪
০৩:১৪ পূর্বাহ্ন


আপডেট : অক্টোবর ১১, ২০২৪
০৩:১৪ পূর্বাহ্ন



সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত বাংলাদেশ: কাইয়ুম চৌধুরী


সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেছেন, ‘দীর্ঘ ১৫ বছরের অব্যাহত আন্দোলন-সংগ্রমের পর ছাত্রজনতার গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে দেশের সর্বক্ষেত্রে পরিবর্তনের ছোঁয়া লেগেছে।’ তিনি আরও বলেন, ‘এই দেশটা কারও একার নয়, ধর্মবর্ণ নির্বিশেষে এই দেশ সবার। সবাই দেশের সমান নাগরিক। মহান মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করে আমর একটি সম্প্রীতির বাংলাদেশ গড়তে চাই। সেই লক্ষ্যে আমরা কাজ করছি। বাংলাদেশ সাম্প্রতিক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত।’

বৃহস্পতিবার বিকালে জৈনপুরে শ্রী শ্রী মহালক্ষ্মী ভৈরবী গ্রীবা মহাপীঠে দুর্গাপূজা মণ্ডপ পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সিলেটের সাম্প্রদায়িক সম্প্রতির ঐতিহ্য শত বছরের। এখানে একসাথে রোজা ও পূজা পালিত। সিলেটের সর্বধর্মের মানুষের সহাবস্থান রয়েছে। একটি কুচক্রী মহল ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করার জন্য সুগভীর চক্রান্ত করছে। তাদের এই চক্রান্ত সফল হবে না।

এসময় তার সাথে ছিলেন জেলা বিএনপির যুগ্ম সম্পাদক কোহিনূর আহমেদ, জেলা জাসাস এর আহবায়ক নিজাম উদ্দিন তরফদার, জেলা  বিএনপির উপদেষ্টা ডাঃ এনামুল হক, জেলা বিএনপির সহ দফতর সম্পাদক মাহবুব আলম ও সদস্য সুহেল ইবনে রাজা।

মন্দির কমিটির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন-  সিব্রত ভৌমিক চন্দন বাবু, জনার্দন চক্রবর্তী, অধ্যাপক প্রতাপ চৌধুরী, পীযুষ দেব, দীপংকর পাল, মিন্টু দাশ, নারায়ণ চক্রবর্তী ও শুভ্র পুরকায়স্থ প্রমুখ।

উল্লেখ্য, সিলেট জেলা বিএনপির সভাপতি দক্ষিণ সুরমা উপজেলার বেশ কয়েকটি পূজামণ্ডপ পরিদর্শন করেন।


এএফ/০৩