নিত্যপণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে সিলেটে বাসদের মানববন্ধন বিক্ষোভ সমাবেশ

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ১৫, ২০২৪
০৬:০০ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ১৫, ২০২৪
০৬:০০ অপরাহ্ন



নিত্যপণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে সিলেটে বাসদের মানববন্ধন বিক্ষোভ সমাবেশ


নিত্যপণ্যের লাগামহীন মূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং নিত্যপণ্যের দাম যৌক্তিক পর্যায়ে এনে জনজীবনে স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনার দাবিতে সিলেটে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল -বাসদ।

আজ মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকাল পাঁচটায় নগরের আম্বরখানায় দলীয় কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালিত হয়।

বাসত সিলেট জেলা আহ্বায়ক আবু জাফরের সভাপতিত্বে কর্মসূচিতে উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন বেলাল হোসেন, মনজুর আহমদ, শহীদ আহমদ, জাহেদ আহমদ,সিমান্ত দাশ, মোহসীন আহমদ, তুহিন আহমদ, আলিমুদ্দিন, মাহফুজ আহমেদ, রায়হান নুর,প্রমূখ 

মানববন্ধনে বক্তারা বলেন, ‘গণঅভ্যুত্থান পরবর্তী সময়েও সিন্ডিকেট করে দাম বাড়ানো হচ্ছে। আওয়ামী লীগ আমলে যে ব্যবসায়ীরা বাজারকে অস্থিতিশীল করতেন, আজও তারাই বাজারকে নিয়ন্ত্রণ করছেন। মধ্যবিত্ত-নিম্নমধ্যবিত্ত-গরীব মানুষরা হাসফাঁস করছে এই দ্রব্যমূল্যের বাজারে। শ্রমিক এলাকায় বিক্ষোভ বাড়ছে।’

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ না করে, রেশনের ব্যবস্থা না করে শুধু শ্রমিকদের উপর গুলি চালিয়ে সমস্যার সমাধান হবে না মন্তব্য করে তরা বলেন, ‘নিম্নবিত্ত-গরীব-মেহনতি মানুষকে রক্ষার জন্য উদ্যোগ নিতে হবে।’ নেতৃবৃন্দ অবিলম্বে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ এবং গরীব-নিম্নবিত্ত মানুষদের তালিকা করে রেশনের ব্যবস্থা করার আহবান জানান।

বক্তারা অবিলম্বে জনজীবনে স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনা, নিত্যপণ্যের দাম কমানো, ব্যাটারি চালিত যানবাহনের লাইসেন্স প্রদান -হয়রানি বন্ধের আহ্বান জানান।


এএফ/০৭