নিরাপত্তার কারণে দেশে ফিরছেন না সাকিব আল হাসান!

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ১৭, ২০২৪
০২:২১ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ১৭, ২০২৪
০২:২১ অপরাহ্ন



নিরাপত্তার কারণে দেশে ফিরছেন না সাকিব আল হাসান!

নিরাপত্তার কারণে দেশে ফিরছেন না সাকিব আল হাসান!


ঘরের মাটিতে দেশের মানুষের সামনে বিদায়ী টেস্ট খেলতে চেয়েছিলেন সাকিব আল হাসান। টাইগার অলরাউন্ডারের আগ্রহে তাকে নিয়েই মিরপুর টেস্টের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শেষ টেস্ট খেলতে যুক্তরাষ্ট্র থেকে দেশের উদ্দেশে নির্ধারিত সময়ে রওনাও করেছিলেন সাকিব। তবে এরই মধ্যে তার দেশে ফেরা একপ্রকার বন্ধ হয়ে গেছে। মূলত নিরাপত্তার স্বার্থে সাকিবকে এখনই দেশে ফিরতে না করে দিলো বিসিবি।

যদিও বিদায়ী টেস্ট ম্যাচের জন্য তার দেশে ফেরার পরিকল্পনা ছিল, তবে এখন তা অনিশ্চিত বলে নিজেই জানিয়েছেন সাকিব।

সাকিব আল হাসান বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতে বাংলাদেশে বাংলাদেশে ফেরার কথা থাকলেও তিনি ফিরছেন না। একটি সূত্র জানিয়েছে নিরাপত্তার স্বার্থে তাকে দেশে ফিরতে নিষেধ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

যুক্তরাষ্ট্র থেকে সংযুক্ত আরব আমিরাত হয়ে বৃহস্পতিবার দেশে ফেরার কথা সাকিব আল হাসানের। পরিকল্পনা অনুযায়ী আরব আমিরাত পর্যন্তও এসেছেন তিনি। মূলত নিরাপত্তার স্বার্থে সাকিবকে এখনই দেশে ফিরতে না করে দিলো বিসিবি।

এর ফলে সাকিবের চাওয়া অনুযায়ী মিরপুরে ক্যারিয়ারের শেষ আন্তর্জাতিক টেস্ট খেলা হচ্ছে না।

কানপুর টেস্টের আগে অবসর ঘোষণা দিয়েছিলেন সাকিব। ওই সময় তিনি জানিয়ে ছিলেন মিরপুর টেস্ট দিয়ে দীর্ঘ সংস্করণে ইতি টানতে চান। নির্বাচক কমিটি খুশি হয়েই তাকে সে সুযোগ দিয়েছে, বুধবার (১৬ অক্টোবর) দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য ঘোষিত দলে স্থান পেয়েছেন সাকিব। দল ঘোষণার পর আজ দেশে ফেরার কথা ছিল তার।

জিসি / ০৩