কর্মহীন ১২০০ পরিবারকে খাদ্য সহায়তা দেবেন মাশরাফি

empty


মার্চ ২৭, ২০২০
১০:২৭ অপরাহ্ন


আপডেট : মার্চ ২৮, ২০২০
০১:৩০ পূর্বাহ্ন



কর্মহীন ১২০০ পরিবারকে খাদ্য সহায়তা দেবেন মাশরাফি
.

 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে আয়োজিত কিছু অনুষ্ঠানে উপস্থিত হতে গত সপ্তাহে নড়াইলে গিয়েছিলেন মাশরাফি বিন মুর্তজা। ঢাকায় ফিরেই তিনি ঘরবন্দী হয়েছেন করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে অন্যদেরও নানাভাবে ঘরে থাকতে আহ্বান করছেন

 

কঠিন পরিস্থিতিতে মাশরাফিকে ভাবতে হচ্ছে নিজের পরিবার, আত্মীয়স্বজনকে নিয়ে। একই সঙ্গে তিনি একজন খেলোয়াড়ও। সতীর্থ, ক্রীড়াঙ্গনের অন্যান্য মানুষদের নিয়েও চিন্তা করতে হয়। এই দুই চিন্তার চেয়ে তিনি বেশি ভাবছেন নড়াইলের সাধারণ মানুষকে নিয়ে। তিনি নড়াইল- আসন থেকে নির্বাচিত সাংসদ হওয়ায় তাঁকে প্রতিনিয়ত ভাবাচ্ছে, এলাকার মানুষকে।

 

মাশরাফি গণমাধ্যমকে জানান, নিয়ম মেনেই সবার মতো তিনিও ঘরে আটকা। ঢাকা থেকেই নানা উদ্যোগ নিচ্ছেন। এই যেমন নিজস্ব তহবিল থেকে নড়াইলে কর্মহীন ১২০০ পরিবারকে খাদ্য সহায়তা দেওয়ার ব্যবস্থা নিয়েছেন। এরই মধ্যে নিজস্ব তহবিল থেকে প্রাথমিক পর্যায়ে চিকিৎসক, নার্সদের জন্য ২০০ সুরক্ষার পোশাক পিপিই জোগাড় করেছেন। আরও ৩০০ পিপিই ব্যবস্থা করার পরিকল্পনা আছে তাঁর। এখন পর্যন্ত টন চাল কেনা হয়েছে। প্রতি পরিবারে কেজি করে প্রাথমিকভাবে ৩০০ পরিবারকে বিতরণ করা হবে, এভাবে ধীরে ধীরে যত দূর এগিয়ে নেওয়া যায়।

 

সাংসদ হিসেবে এসব দায়িত্ব তো পালন করছেনই। খেলোয়াড় হিসেবেও ভূমিকা রাখার চেষ্টা করছেন কঠিন সময়ে। ক্রিকেটাররা যে ৩০ লাখ টাকার তহবিল গঠন করেছেন, মাশরাফি সেখানে দিয়েছেন লাখ ২৫ হাজার টাকা। নিজের জায়গা থেকে চেষ্টা করছেন সাধ্যমতো করতে। মাশরাফির উদ্বেগটা এখন মানুষের সচেতনতা নিয়ে। করোনা নিয়ে এত বার্তা, এত প্রচারের পরও এখনো অনেক সচেতন হচ্ছেন না, বুঝতে পারছেন না করোনা ভয়াবহতা।