মুক্তিযুদ্ধ নিয়ে বাকবিতণ্ডা : পাকিস্তানিদের হাতে বাংলাদেশি খুন

সিলেট মিরর ডেস্ক


মার্চ ২৮, ২০২০
০৩:১৮ অপরাহ্ন


আপডেট : মার্চ ২৮, ২০২০
০৩:১৮ অপরাহ্ন



মুক্তিযুদ্ধ নিয়ে বাকবিতণ্ডা : পাকিস্তানিদের হাতে বাংলাদেশি খুন

দুবাইতে কর্মরত পাকিস্তানিদের হাতে মো. রফিকুর ইসলাম রফিক (৫৬) নামের এক বাংলাদেশি খুন হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

 

আজ শনিবার (২৮ মার্চ) রফিকুল ইসলামের স্ত্রী জহুরা বেগম বিষয়টি নিশ্চিত করেছেন।

 

রফিকের গ্রামের বাড়ি টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ৬ নম্বর আনাইতারা ইউনিয়নের আটিয়া মামুদপুর গ্রামে। তার পিতার নাম মো. সিদ্দিকুর রহমান।

 

এ ব্যাপারে রফিকুল ইসলামের খালাতো ভাই ও আনাইতারা ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. সেকান্দার আলী জানান, রফিক দীর্ঘ দিন ধরে দুবাইতে একটি কোম্পানিতে ভালো বেতনে চাকরি করতেন। গত কয়েক দিন আগে ওই কোম্পানিতে পাকিস্তানি বেশ কয়েকজন শ্রমিকের সঙ্গে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ নিয়ে রফিকুল ইসলামের কথাকাটি হয়। এই ঘটনাকে কেন্দ্র করে পাকিস্তানি শ্রমিকরা রফিকুলকে দেখে নেয়ার হুমকি দেয় বলে টেলিফোনে জানিয়েছিলেন তিনি। ঘটনার তিন-চারদিন পর রফিক কোম্পানিতে কাজ করতে গেলে পাকিস্তানি ওই শ্রমিকরা প্রতিশোধ হিসেবে রফিকুলকে নির্মমভাবে খুন করে লাশ ঝুলিয়ে রাখে। 

 

গতকাল শুক্রবার দুবাই থেকে নাগরপুর উপজেলার মুকনা ইউনিয়নের কেদারপুর গ্রামের এক যুবক রফিকুলের বাড়িতে খুনের বিষয়টি টেলিফোনে জানান।

 

এ ব্যাপারে মির্জাপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবদুল মালেক এবং মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সায়েদুর রহমান বলেন, লাশ দেশে আনার ব্যাপারে সার্বিক সহযোগিতা করবে বাংলাদেশ ও দুবাই দুতাবাস। এ ব্যাপারে উপজেলা প্রশাসন থেকে রফিকুল ইসলামের পরিবারকে সকল ধরনের সাহায্য-সহযোগিতা করা হবে।