বেতনের ৭০ শতাংশ ছাড়তে বার্সা খেলোয়াড়দের আপত্তি

খেলা ডেস্ক


মার্চ ৩০, ২০২০
০৩:৫৮ পূর্বাহ্ন


আপডেট : মার্চ ৩০, ২০২০
০৩:৫৮ পূর্বাহ্ন



বেতনের ৭০ শতাংশ ছাড়তে বার্সা খেলোয়াড়দের আপত্তি

 

করোনাভাইরাসের প্রকোপে ফুটবল ক্লাবগুলো বেশ বড় ধরনের আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছে। স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনাও ব্যতিক্রম নয়। তাই ফুটবলারদের ৭০ শতাংশ বেতন কম নেওয়ার প্রস্তাব দিয়েছিল বার্সা কর্তৃপক্ষ। 

পাশাপাশি ক্লাবের অন্যান্য কর্মীদের বেতন ৩০ শতাংশ হারে কেটে নেওয়ার প্রস্তাবও করা হয়েছিল। তবে বার্সার খেলোয়াড়রা আপত্তি জানিয়ে প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন বলে জানা গেছে।

বেতন কমানোর বিষয়ে বার্সেলোনা বোর্ড ও অধিনায়কদের মাঝে আলোচনা এখনও বিরাজমান। বেতন কাটা নিয়ে অবশ্য আপত্তি নেই বার্সা খেলোয়াড়দের। আপত্তি অর্থের পরিমাণ নিয়ে। বেতনের সিংহভাগ অর্থাৎ ৭০ শতাংশ ছাড় দিতে রাজি নন তারা। 

ক্লাবের চুক্তির শর্তগুলো মেনেই পারিশ্রমিক কেটে নিতে আহ্বান করেছেন তারা। এ নিয়ে বেশ কয়েকজন খেলোয়াড় এবং বোর্ড কর্মকর্তাদের মধ্যে দ্বন্দ্বের সংবাদও জানা গেছে।

স্প্যানিশ গণমাধ্যম এএসের সংবাদ অনুযায়ী, বার্সেলোনার খেলোয়াড়দের প্রতিবাদের কারণে ৫০ শতাংশ বেতন কাটার কথা উল্লেখ করে নতুন প্রস্তাব দিতে পারে ক্লাব কর্তৃপক্ষ। তবে এতেও আপত্তি তুলতে পারেন খেলোয়াড়রা।

তবে ২০০৮ সালে অর্থনৈতিক মন্দার সময়ে করা স্প্যানিশ শ্রম আইন অনুযায়ী, আর্থিক ক্ষতি সামলাতে না পারলে ক্রান্তিকালে কোনো প্রতিষ্ঠান একটি নির্দিষ্ট সময় পর্যন্ত কর্মীদের বেতন কাটছাঁট করতে পারবে। 

সেক্ষেত্রে প্রথম ১৮০ দিন পর্যন্ত ৭০ শতাংশ হারে বেতন পাবেন কর্মীরা। অর্থাৎ ৩০ শতাংশ বেতন কেটে নিতে পারবে ক্লাব।