দেশে করোনায় আক্রান্ত আরও ৪১, মৃত্যু ৫

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ০৭, ২০২০
০৮:২৯ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ০৭, ২০২০
০৮:৪৫ অপরাহ্ন



দেশে করোনায় আক্রান্ত আরও ৪১, মৃত্যু ৫
মোট আক্রান্ত ১৬৪ । মৃতের সংখ্যা ১৭

দেশে গত ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪১। ফলে বাংলাদেশে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৬৪ জনে। একই সময়ে দেশে করোনায় মৃত্যু হয়েছে আরও ৫ জনের। ফলে এ মহামারিতে মৃতের সংখ্যা দাঁড়ালো ১৭ জনে। এ সময়ে মধ্যে আক্রান্তের মধ্যে কেউ সুস্থ হননি।

আজ মঙ্গলবার (৭ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইনে বুলেটিনে এ তথ্য জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ এবং রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

প্রেসব্রিফিংয়ে আইইডিসিআর পরিচালক জানান, আক্রান্তদের মধ্যে পুরুষ ২৮ জন ও নারী ১৩ জন। নতুন করে মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ৪ জন, নারী ১ জন। ২ জন ঢাকার, ৩ জন ঢাকার বাইরের।

ডা. আবুল কালাম আজাদ জানান, অন্যান্য দিন এই অনুষ্ঠানকে আইইডিসিআরের অনলাইন প্রেস ব্রিফিং বলা হলেও এটিকে এখন থেকে দৈনন্দিন হেলথ বুলেটিন বলব আমরা। এখন থেকে আর গণমাধ্যমকর্মীদের কাছ থেকে কোনো প্রশ্ন গ্রহণ বা উত্তর দেয়া হবে না।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর থেকে প্রায় নিয়মিত কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর দিচ্ছিল আইইডিসিআর। এরমধ্যে ৫ এপ্রিল একবারে ১৮ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়ার কথা জানানো হয়। আর তার পরদিন ৬ এপ্রিল নতুন করে ৩৫ জন শনাক্ত বলে জানানো হয়। সবশেষ হিসাবে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১৬৪। মারা গেছেন ১৭ জন। সুস্থ হয়ে উঠেছেন ৩৩ জন।

 

এএফ/১০