সব অর্জন বিসর্জন দিলেন অর্জুন

খেলা ডেস্ক


এপ্রিল ১১, ২০২০
০৪:২৭ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ১১, ২০২০
০৪:২৭ পূর্বাহ্ন



সব অর্জন বিসর্জন দিলেন অর্জুন

ভারতের করোনা যুদ্ধে সামিল হয়েছেন শচীন টেন্ডুলকার, বিরাট কোহলি, সুরেশ রায়না, গৌতম গম্ভীর, রোহিত শর্মা, সুনীল গাভাস্কার ও সৌরভ গাঙ্গুলির মতো ক্রিকেট সুপারস্টাররা। শুধু ক্রিকেটাররাই নন।

দেশটির ক্রীড়াঙ্গনের অন্যান্য তারকারাও সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। এগিয়ে এসেছেন জনপ্রিয় বক্সিং খেলোয়াড় মেরি কম ও টেনিস সেনসেশন সানিয়া মির্জা। সাধ্যমতো করোনাভাইরাস মোকাবেলায় সাহায্য করে যাচ্ছেন সবাই।

ভারতীয় তরুণ গলফার অর্জুন ভাটিও এই মহাবিপদের সময়ে দাঁড়িয়েছেন দেশের আর্ত-পীড়িত মানুষের পাশে। কোভিড-১৯ মহামারী নির্মূল করতে দান করেছেন ৪ লাখ ৩০ হাজার রুপি। তবে তার এই দান অন্য সবার চেয়ে আলাদা। অনেক বড় ত্যাগ স্বীকারের কারণেই এটা করতে পেরেছেন ১৫ বছরের এই গলফার।

অনেকে অনেক কিছু দিতে পারেন। অনেক কিছু করতে পারেন মানবতার ডাকে সাড়া দিয়ে। কিন্তু অর্জুনের মতো বিসর্জন দেওয়া অন্য সবার জন্য বলতে গেলে অসম্ভবই!

গলফ ক্যারিয়ারে এখনো পর্যন্ত যত ট্রফি তিনি জিতেছেন। আট বছরে তা প্রায় ১০২টি ট্রফি। যার মধ্যে তিনটি ওয়ার্ল্ড গলফ চ্যাম্পিয়নশিপ ট্রফিও রয়েছে। তার সবই তিনি আত্মীয়-স্বজন ও মা-বাবার বন্ধুদের কাছে বিক্রি করে দিয়েছেন মানবতার সেবার জন্য। যে অর্থটা যোগাড় হয়েছে তার পুরোটাই তিনি দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির গড়া ত্রাণ তহবিলে।

গলফার অর্জুন বলেন, ‘গত আট বছরে আমি ১০২টি ট্রফি জিতেছি। অর্থ সংগ্রহের জন্য তার সবই আমি ছেড়ে দিয়েছি। এজন্য আমি প্রধানমন্ত্রীর তহবিলে ৪ লাখ ৩০ হাজার রুপি দিতে পেরেছি। আমি চাই সবাই এই সময়টা কাজে লাগাবেন এবং স্বেচ্ছা-অন্তরণ মেনে চলবেন।’

এআরআর-০৩/বিএ-২০