দেশে করোনায় ২৪ ঘন্টায় মৃত্যু ৩, নতুন আক্রান্ত ৫৮

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ১১, ২০২০
০৮:৫১ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১১, ২০২০
০৯:১৮ অপরাহ্ন



দেশে করোনায় ২৪ ঘন্টায় মৃত্যু ৩, নতুন আক্রান্ত ৫৮
সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ জন

 

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫৮ জন আক্রান্ত হয়েছেন। একই সময়ে এই মহামারিতে প্রাণ গেছে আরও ৪ জনের। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা ৪৮২ এবং মৃতের সংখ্যা ৩০ জনে গিয়ে দাঁড়াল।

আজ শনিবার (১১ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এসব তথ্য জানান।

এ সময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে বুলেটিনে যুক্ত ছিলেন জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এবং স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।

গত ২৪ ঘন্টায় মোট ৯৫৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে বলে ব্রিফিংয়ে জানানো হয়।

এ বিষয়ে ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, নতুন শনাক্ত ও মৃত্যুর তথ্য আমরা ইতোমধ্যে স্বাস্থ্যমন্ত্রীর মাধ্যমে জেনেছি। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও তিনজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে ৩৬ জন সুস্থ হয়ে উঠেছেন। সুস্থ হওয়ার তিনজনের মধ্যে দুজন পুরুষ এবং একজন নারী। তাদের বয়স যথাক্রমে ২৬, ৫৭ ও ৫৫ বছর।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা পরিস্থিতির কারণে স্বাভাবিক জীবন থমকে দাঁড়িয়েছে। আগামী কয়েকটা দিন কষ্ট করুন। সময়ের এক ফোঁড় অসময়ের দশ ফোঁড়।

আগামী ২৫ এপ্রিল পর্যন্ত লকডাউন কার্যকর করতে জনগণকে ঘরে থেকে সুস্থ থাকতে অনুরোধও জানান স্বাস্থ্যমন্ত্রী।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা। সবশেষ হিসাবে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৪৮২। মারা গেছেন ৩০ জন। সুস্থ হয়ে উঠেছেন ৩৬ জন।

 

এএফ-০৯