সাধারণ মানুষের পাশে ১৯৮২ বিশ্বকাপের ব্রাজিল দল

খেলা ডেস্ক


এপ্রিল ১২, ২০২০
০৪:০৮ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ১২, ২০২০
০৪:০৮ পূর্বাহ্ন



সাধারণ মানুষের পাশে ১৯৮২ বিশ্বকাপের ব্রাজিল দল

জিকো, ফ্যালকাও, সক্রেটিস, লিও জুনিয়র । সৃষ্টিশীল সব ফুটবলার নিয়ে তৈরি ছিল ১৯৮২ সালের ব্রাজিলের বিশ্বকাপ দল। বিশ্বকাপ না জিতলেও প্রতিভার বিচারে ব্রাজিলের শ্রেষ্ঠ দল বলা হয় তাদের। পায়ের জাদুতে মানুষকে মোহগ্রস্ত করা সেই তারকারা ৩৮ বছর পর আবার এক হয়েছেন। উদ্দেশ্য করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে তহবিল সংগ্রহ।

ব্রাজিলের সৃষ্টিশীল সেই দলের অধিনায়ক ছিলেন সক্রেটিস। ২০১১ সালের ডিসেম্বরে তিনি মারা যান। মিডফিল্ডার ফ্যালকাও ছিলেন সেই দলের প্রাণভোমরা। জীবিত তারকাদের নিয়ে  তিনিই নিয়েছেন উদ্যোগ।

এক ভিডিও বার্তার মানুষের কাছে তহবিলের আবেদন নিয়ে যান তারা। এতে মিলেছে ব্যাপক সাড়া। এরমধ্যে ৫ লাখ মার্কিন ডলার সংগ্রহ করেছেন তারা।

আশির দশকে ইতালিয়ান ক্লাব রোমার হয়ে মাঠ মাতানো ফ্যালকাও বলেন, দলগতভাবে কাজ করার জন্য খ্যাতি ছিল তাদের। করোনাভাইরাস মোকাবেলাতেও দলগত ঐক্যের গানই গাইবেন তারাম ‘১৯৮২ সালের ব্রাজিল ছিল সৃষ্টিশীল ও দলগত নীতিতে চলা দল। করোনার বিরুদ্ধে লড়াইয়েও আমরা সেই নীতি নিয়েই সোচ্চার হচ্ছি।’

করোনাভাইরাস কোভিড-১৯ মহামারিতে ব্রাজিলে এখন পর্যন্ত ১৯ হাজার ৯শ ৪৩ জন মানুষ আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ১ হাজার ৭৩ জন। ক্রমেই এই সংখ্যা বাড়ছে দক্ষিণ আমেরিকা মহাদেশের সবচেয়ে বড় দেশটিতে।

এআরআর-০৭/বিএ-১২