সুনামগঞ্জ জেলা লকডাউন ঘোষণা

সুনামগঞ্জ প্রতিনিধি


এপ্রিল ১২, ২০২০
১১:২১ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১৩, ২০২০
১২:২৫ পূর্বাহ্ন



সুনামগঞ্জ জেলা লকডাউন ঘোষণা

সুনামগঞ্জ জেলাকে লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করা হয়েছে। আজ রবিবার (১২ এপ্রিল) বিকেলে লকডাউন ঘোষণা করা হয়।

সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বিষয়টি নিশ্চিত করেছেন। করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকি মোকাবিলা ও সুরক্ষার প্রয়োজনে জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্তে এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে তিনি জানান।

জেলা প্রশাসনের কার্যালয় থেকে প্রকাশিত এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে গঠিত সুনামগঞ্জ জেলা কমিটির সদস্যদের মতামতের আলোকে প্রাণঘাতী কোভিড-১৯ এর সংক্রমণ ঝুঁকি মোকাবেলায় সুনামগঞ্জ জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

এতে আরও বলা হয়, এ জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ করা হলো। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জাতীয় ও আঞ্চলিক সড়ক/মহাসড়ক ও নৌপথে অন্য কোনো জেলা থেকে কেউ সুনামগঞ্জ জেলায় প্রবেশ করতে কিংবা এ জেলা থেকে অন্য কোনো জেলায় গমন করতে পারবেন না। জেলার অভ্যন্তরে আন্তঃউপজেলা যাতায়াতের ক্ষেত্রেও একইরূপ নিষেধাজ্ঞা বলবত থাকবে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সব গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে। জররি পরিষেবা, চিকিৎসা সেবা, কৃষি পণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ এর আওতা বহির্ভুত থাকবে। জনস্বার্থে জারিকৃত এ আদেশ ১২ এপ্রিল বিকাল ৫টা থেকে কার্যকর হবে এবং আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে আজ জেলায় করোনা আক্রান্ত একজন শনাক্ত হন। গত শনিবার সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পরীক্ষাগারে তার করোনাভাইরাস পরীক্ষা হয়। তার করোনা পরীক্ষার ফলাফল পজেটিভ আসে। আক্রান্ত নারী সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলার বাসিন্দা। তিনি বর্তমানে সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর পরিপ্রেক্ষিতে বিকেল চারটায় করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে গঠিত সুনামগঞ্জ জেলা কমিটি বৈঠকে বসে। এরপরই লকডাউনের সিদ্ধান্ত হয়। 

 

এএন/০১