আবার শুরু হচ্ছে ওএমএসে চাল বিক্রি

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ১৬, ২০২০
০১:৩৮ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ১৬, ২০২০
০১:৩৮ পূর্বাহ্ন



আবার শুরু হচ্ছে ওএমএসে চাল বিক্রি

স্থগিত করা ১০ টাকা কেজি দরে বিশেষ ওএমএসের চাল বিক্রি কার্যক্রম আবারও শুরু হচ্ছে। তবে এই সুবিধা সবাই পাবেন না। যারা সরকারের অন্যান্য সামাজিক সুরক্ষা কর্মসূচির বাইরে আছেন কেবল তারাই এই সুবিধা পাবেন। তালিকা করে কার্ডের ভিত্তিতে এখন তা বিক্রি করা হবে।

খাদ্য মন্ত্রণালয়ের সচিব মোছাম্মৎ নাজমানারা খানুম আজ বুধবার (১৫ এপ্রিল) সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। প্রধানমন্ত্রী ইতোমধ্যে এ প্রকল্প অনুমোদন দিয়েছেন বলেও তিনি জানিয়েছেন। খাদ্য মন্ত্রণালয় জানিয়েছে, এ বিষয়ে জেলা প্রশাসকদের (ওএমএস কমিটির সভাপতি) নির্দেশনাপত্র দেওয়া হয়েছে। আজ খাদ্য মন্ত্রণালয় থেকে দেওয়া চিঠিতে বলা হয়েছে, ইতিপূর্বে যারা ভিজিডি ও খাদ্য বান্ধব কর্মসূচির তালিকাভুক্ত রয়েছে তাদের এই তালিকার বাইরে রেখে যাদের কোনো কার্ড নেই এমন দরিদ্র ও নিম্নবিত্তদের নামে তালিকা করে কার্ডের মাধ্যমে ১০ টাকা কেজি দরে মাসে ২০ কেজি বা পাক্ষিক ১০ কেজি করে বিতরণ করতে হবে। এ ক্ষেত্রে করোনাভাইরাসের সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

করোনাভাইরাসের কারণে গত ৫ এপ্রিল থেকে ১০ টাকা কেজি দরে ওএমএসে চাল বিক্রি শুরু হয়েছিল। তাতে দেখা যায়, এসব চাল কিনতে প্রচুর ভিড় হচ্ছিল। ভিড় এড়াতে গত সোমবার তা স্থগিত করে খাদ্য মন্ত্রণালয়। যা এখন আবার চালু হচ্ছে।

এনপি-০১/বিএ১৫