সৌদি আরব থেকে ফিরলেন ৩৬৬ বাংলাদেশি

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ১৬, ২০২০
০৫:০৬ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ১৬, ২০২০
০৫:০৬ পূর্বাহ্ন



সৌদি আরব থেকে ফিরলেন ৩৬৬ বাংলাদেশি

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর

এবার সৌদি আরব থেকে দেশে ফিরেছেন ৩৬৬ জন বাংলাদেশি। তাদের মধ্যে ১৩২ জন ওমরাহ করতে গিয়ে করোনাভাইরাসের কারণে আটকে পড়েছিলেন। বাকি ২৩৪ জন দেশটির কারাগারে থাকা প্রবাসী।

বুধবার (১৫ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে সৌদি এয়ারলাইন্সের এসভি-৩৮০৬ ফ্লাইটে তারা ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতর করেন। বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এইচ এম তৌহিদ উল আহসান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সৌদি এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে ওমরা যাত্রীসহ ৩৬৬ বাংলাদেশি দেশে ফিরেছেন। তাদের এখন স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে। এরপর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে, সৌদির স্থানীয় সময় দুপুরে জেদ্দার কিং আব্দুল আজিজ ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট থেকে বিশেষ এই ফ্লাইটটি ঢাকার পথে রওনা দেয়। জেদ্দা এয়ারপোর্টে এসব যাত্রীদের মেডিকেল চেকআপ এবং ইমিগ্রেশনের যাবতীয় কার্যক্রম শেষ হয়।

এই ৩৬৬ জন যাত্রী নিয়ে সৌদি এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইট রওনা হওয়ার কথা ছিল গত ৯ এপ্রিল। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সৌদি আরবে লকডাউন ও কারফিউ জারি থাকায় সেদিন ফ্লাইট আসেনি। রিয়াদে বাংলাদেশ দূতাবাস থেকে দেশটির স্থানীয় প্রশাসন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, হজ ও ওমরাহ মন্ত্রণালয় এবং সিভিল এভিয়েশনের সঙ্গে সমন্বয় করে এসব আটকে পড়া যাত্রীদের দেশে পাঠানো হয়।

বিএ-২৩