চীন থেকে করোনা চিকিৎসা সামগ্রী নিয়ে ফিরল বিমানবাহিনী

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ১৯, ২০২০
১০:২৩ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১৯, ২০২০
১০:২৩ অপরাহ্ন



চীন থেকে করোনা চিকিৎসা সামগ্রী নিয়ে ফিরল বিমানবাহিনী

চীন থেকে করোনা শনাক্তকারী কিট ও পিপিইসহ প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী নিয়ে ঢাকায় ফিরেছে বাংলাদেশ বিমানবাহিনীর একটি দল। রোববার (১৯ এপ্রিল) বিমানবাহিনীর সি-১৩০জে পরিবহন বিমানটি ১৬ জন এয়ার ক্রুসহ চিকিৎসা সামগ্রী নিয়ে ঢাকায় অবতরণ করে।

এদিন আন্তঃবাহিনী জনসংযোগ অধিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ সরকারের নির্দেশনানুযায়ী সশস্ত্রবাহিনী বিভাগ কর্তৃক ‘In Aid to Civil Power’ এর আওতায় করোনাভাইরাস প্রতিরোধকল্পে বেসামরিক প্রশাসনকে সহায়তা দেওয়ার লক্ষ্যে বাংলাদেশ বিমানবাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমানের মাধ্যমে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের শনাক্তকরণের প্রয়োজনীয় কিট, ১২ লাখ ২২ হাজার সার্জিক্যাল মাস্ক, সাড়ে সাত হাজার এন-৯৫ মাস্ক, ১৩০টি ইলেট্রিক থার্মোমিটার, দুই হাজার প্রোটেক্টিভ গ্লাভস, ১০ হাজার ২০০টি মেডিকেল সেফটি গ্লাস, ২০০টি গগলস এবং ১০ হাজার ৪৫৯টি পিপিইসহ বিভিন্ন চিকিৎসা সহায়ক সামগ্রী নিয়ে চীন থেকে দেশে ফিরেছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, একই বিমানে মেট্রোপলিটন চেম্বার অব কমার্স’র উদ্যোগে বাংলাদেশের করোনাভাইরাসের মোকাবিলায় নিয়োজিত বিভিন্ন সংস্থাকে দেওয়ার লক্ষ্যে চীন থেকে সংগৃহীত আরও কিছু স্বাস্থ্যসেবা সহায়ক দ্রব্যাদি- পিপিই, মাস্ক এবং স্যানিটাইজার চীন থেকে আনা হয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশ বিমানবাহিনীর সি-১৩০জে পরিবহন বিমানের মাধ্যমে করোনাভাইরাস প্রতিরোধে চীন হতে প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা সহায়ক দ্রব্যাদি সংগ্রহের লক্ষ্যে শুক্রবার (১৭ এপ্রিল) বিমানবাহিনীর ১৬ জন এয়ার ক্রু চীনের উদ্দেশে চট্টগ্রামের আন্তর্জাতিক শাহ আমানত বিমানবন্দর ত্যাগ করেন।

বিএ-১০