বন্যা আসছে, দ্রুত ধান কাটুন : দিরাইয়ে বিভাগীয় কমিশনার

দিরাই প্রতিনিধি


এপ্রিল ২০, ২০২০
১০:৪৪ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২০, ২০২০
১০:৪৫ অপরাহ্ন



বন্যা আসছে, দ্রুত ধান কাটুন : দিরাইয়ে বিভাগীয় কমিশনার

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী আগামী দুই সপ্তাহে সুনামগঞ্জে টানা বৃষ্টিপাতসহ আগাম বন্যার আশঙ্কা রয়েছে উল্লেখ করে কৃষকদের দ্রুত ধান কাটার আহ্বান জানিয়েছেন সিলেটের বিভাগীয় কমিশনার মোহাম্মদ মশিউর রহমান।

আজ সোমবার (২০ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত সুনামগঞ্জের দিরাই উপজেলার বারম ও চাপতির হাওরে কৃষকদের ধান কাটায় উদ্বুদ্ধ করতে এবং হাওররক্ষা বাঁধ পরিদর্শনকালে তিনি এ আহ্বান জানান। 

এ সময় বিভাগীয় কমিশনার বলেন, চলমান করোনা সংক্রমণের ফলে বিশ্বে কৃষি ও অকৃষি উৎপাদনে স্থবিরতা দেখা দিয়েছে। হাওরাঞ্চলে উৎপাদিত ধান রক্ষা করা না গেলে ভবিষ্যতে খাদ্য সংকট দেখা দেওয়ার সম্ভাবনা রয়েছে।

শ্রমিক সংকটের কথা উল্লেখ করে তিনি বলেন, সরকার ধান কাটার মেশিন দিয়েছে। যেসব এলাকার ধান কাটার উপযুক্ত হয়েছে, অন্য এলাকার কম্বাইন্ড হারভেস্টর এবং রিপার মেশিন সেসব এলাকায় নিয়ে আসা হবে। উত্তরবঙ্গসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে কেউ শ্রমিক আনতে চাইলে প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে। শ্রমিক পরিবহনের প্রয়োজনীয় সকল সাপোর্ট দেয়া হবে। শ্রমিকেরা যাতে ন্যায্য মজুরি পায় তা নিশ্চিত করা হবে এবং শ্রমিকদের ত্রাণসামগ্রী প্রদান করা হবে। বিভিন্ন শ্রেণি-পেশার লোকজনসহ রাজনৈতিক দলের নেতৃবৃন্দকে ধান কাটার জন্য এগিয়ে আসতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার আসিফ ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) রাশেদ ইকবাল, পাউবো'র সিলেট বিভাগীয় প্রধান প্রকৌশলী মো. নিজামুল হক ভূইঁয়া, অতিরিক্ত পরিচালক নিবাস দেবনাথ, নির্বাহী প্রকৌশলী সাবিবুল ইসলাম, দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সফি উল্লাহ, সহকারী কমিশনার (ভূমি) ফারিয়া সুলতানা, উপজেলা কৃষি কর্মকর্তা আবু মোহাম্মদ মনিরুজ্জামান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল ইসলাম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শাহিন আলম, জগদল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শিবলী আহমেদ বেগ, দিরাই প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক আবু হানিফ চৌধুরী, অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোশাহিদ আহমদ, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান ছোবা মিয়া প্রমুখ।

 

এএইচ/আরআর