গাজীপুরে চিকিৎসক, নার্সসহ করোনা আক্রান্ত ৯১ স্বাস্থ্যকর্মী

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ২২, ২০২০
০৯:১৭ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২২, ২০২০
০৯:১৮ অপরাহ্ন



গাজীপুরে চিকিৎসক, নার্সসহ করোনা আক্রান্ত ৯১ স্বাস্থ্যকর্মী

গাজীপুরে সরকারি ও বেসরকারি হাসপাতাল মিলিয়ে স্বাস্থ্যসেবায় জড়িত ৯১ স্বাস্থ্যকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ২১ জন চিকিৎসক, ২৪ জন নার্স এবং ৪৬ জন স্বাস্থ্যকর্মী রয়েছেন।

ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। তবে এ তথ্য গত সোমবার পর্যন্ত। পরবর্তী দুইদিনের হালনাগাদ তথ্য জানাতে পারেনি জেলা স্বাস্থ্য বিভাগ।

গাজীপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা মুহাম্মদ শাহীন বলেন, প্রতিদিনই উপজেলার বিভিন্ন হাসপাতাল থেকে নমুনা ঢাকায় আইইডিসিআরে পাঠানো হচ্ছে। কিন্তু দুই দিন ধরে গাজীপুরে আক্রান্তদের তথ্য পাওয়া যাচ্ছে না। গত সোমবার সর্বশেষ তথ্য অনুযায়ী, এ পর্যন্ত চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী মিলিয়ে ৯১ জন আক্রান্ত হয়েছেন। আক্রান্ত ৪৬ স্বাস্থ্যকর্মীর মধ্যে ল্যাব টেকনিশিয়ান, ফিল্ড অফিসার, ওয়ার্ড বয়সহ স্বাস্থ্যসেবার সঙ্গে জড়িত বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা–কর্মচারী আছেন।

আইইডিসিআরের ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, গতকাল মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত গাজীপুর জেলায় করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে ২৬৯ জন।

 

এএফ/১৭