ফুটবলার, কোচিং স্টাফদের করোনা পরীক্ষা হবে

খেলা ডেস্ক


এপ্রিল ২৪, ২০২০
০৪:৩৪ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ২৪, ২০২০
০৪:৩৪ পূর্বাহ্ন



ফুটবলার, কোচিং স্টাফদের করোনা পরীক্ষা হবে

স্পেনের সর্বোচ্চ পর্যায়ের ফুটবল লিগ লা লিগা জুনে শুরু করা যায় কি-না তা নিয়ে ভাবছে কতৃপক্ষ। মে মাসে ফুটবলারদের অনুশীলনে আনার চিন্তা তাদের। তার জন্য সব ফুটবলার এবং কোচিং স্টাফদের করোনা পরীক্ষা করানো হবে। তাতে সবাই করোনা নেগেটিভ আসলেই শুরু হবে লা লিগার অনুশীলন।
বুধবার লা লিগার সব দলের চিকিৎসক ও স্মার্ট ব্যাংকের এক সভা অনুষ্ঠিত হয়। এতে আগে সবার পরীক্ষা করোনার সিদ্ধান্ত হয়। প্রত্যেক দলের ফুটবলারদের পরীক্ষার করানোর মাধ্যমে প্রাথমিকভাবে জানা যাবে, তাদের কে কোন অবস্থায় আছেন। তাদের মধ্যে কারো দেহে করোনা আছে কি-না বা করোনার উপসর্গ আছে কি-না জানার পরে হবে অনুশীলনের সিদ্ধান্ত।
এছাড়া দলের চিকিৎসকরা ফুটবলারদের নিরাপত্তা নিয়ে কি ভাবছেন তাও ওই সভায় আলোচনা হয়। তবে সব দলের ডাক্তাররা নিরাপত্তা নিয়ে মতামত দেননি। এছাড়া লিগ শুরু হলে ফুটবলারদের নিরাপত্তার ব্যপারে সে মতামত জানানো হয়েছে, তাতে ফুটবলাররা নিরাপদ কি-না তা নিয়েও প্রশ্ন উঠেছে।
আগামী মে মাসের ৪ থেকে ১১ তারিখের দিকে লা লিগার দলগুলোর অনুশীলন করার জন্য প্রাথমিক ধারণা দেওয়া হয়েছে। জুনের শুরুতে আবার লিগ শুরুর ইচ্ছা কতৃপক্ষের। তারা খেলা শুরুর আগে প্রাক মৌসুমের মতো প্রস্তুতির জন্য ১৫ দিনের অনুশীলনের সময় দিতে চায়। কিন্তু টিম ফিজিওরা এর সঙ্গে একমত নন। কারণ এতে ফুটবলারদের ইনজুরি শঙ্কা মারাত্মকভাবে বেড়ে যাবে।
লিগ শুরুর ব্যাপারে এরই মধ্যে জার্মান বুন্দেসলিগা এক ধাপ এগিয়েছে। জার্মানিতে আগামী ৯ মে লিগ শুরুর ইঙ্গিত পাওয়া গেছে। দেশটির প্রবীণ এক রাজনীতিক এমনই জানিয়েছেন। তবে তা অবশ্যই দর্শক শূন্য স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এর আগেই অনুশীলন শুরু করেছে জার্মান ক্লাবগুলো। তাদের অনুশীলনও শুরু হয় দর্শক শূন্য স্টেডিয়ামে। জার্মান লিগের দেখানো আলোয় এরই মধ্যে স্পেনের পাশাপাশি ইতালি-ইংল্যান্ড লিগ শুরুর আলোচনা শুরু করেছে।

এআরআর/০৬