ছাতকে এক মাস ঘরে থেকেও করোনা পজেটিভ

মাহবুব আলম, ছাতক প্রতিনিধি


এপ্রিল ২৪, ২০২০
০৬:৪৩ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২৪, ২০২০
০৭:৪৬ অপরাহ্ন



ছাতকে এক মাস ঘরে থেকেও করোনা পজেটিভ

পেশায় তিনি পাথর শ্রমিক (৩৮)। একটি স্টোন ক্রাশার মিলে কাজ করেন। দূর্ঘটনায় হাত ভেঙ্গে প্রায় এক মাস ধরেই ঘরবন্দি। এরপরও করোনাভাইরাস পরীক্ষায় তার রিপোর্ট পজেটিভ এসেছে। ফলে ছাতকে একদিনের ব্যবধানে দুই করোনা রোগী শনাক্ত হলেন। 

সুনামগঞ্জ জেলার ছাতক পৌর শহরের মণ্ডলীভোগ (ছোরাব নগর) এলাকার বাসিন্দা এই পাথর শ্রমিকের পরিবারের দাবি, হাত ভাঙ্গার পর থেকে তিনি বাসাতেই অবস্থান করছিলেন।

হাসপাতাল সুত্রে জানা গেছে, গত মঙ্গলবার (২১-এপ্রিল) ভাঙ্গা হাতের ব্যথা উপশমের জন্য ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের শরনাপন্ন হন এই পাথর শ্রমিক। এসময় তার শরীরের তাপমাত্রা অস্বাভাবিক দেখে হাসপাতালের কর্তৃপক্ষ তার নমুনা সংগ্রহ করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পাঠান। গতকাল বৃহস্পতিবার করোনা পরীক্ষার ফলাফলে দেখা যায় তিনি করোনাভাইরাসে আক্রান্ত।

তার করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করেন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায়।

ঘরে থেকেও কিভাবে তিনি আক্রান্ত হলেন এ বিষয়ে নিশ্চিত হওয়া না গেলেও পরিবারের কারও মাধ্যমে তিনি সংক্রমিত হতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. গোলাম কবির সিলেট মিররকে বলেন, ‘পরিবারের অন্য সদস্যদের নমুনা সংগ্রহ করা হয়েছে। আজ (শুক্রবার) সকালে আক্রান্ত রোগীকে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশনে পাঠানো হয়েছে।’

 

 

এএফ/০৫