বাফুফেকে সোয়া ৪ কোটি টাকা দিচ্ছে ফিফা

খেলা ডেস্ক


এপ্রিল ২৭, ২০২০
০৭:১৯ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ২৭, ২০২০
০৭:২০ পূর্বাহ্ন



বাফুফেকে সোয়া ৪ কোটি টাকা দিচ্ছে ফিফা

করোনাভাইরাসের সংক্রমণে থমকে আছে গোটা বিশ্ব। জনজীবন স্থবির। নেই মাঠের খেলা। এমন অবস্থায় আয়ও বন্ধ সবার। কর্মীদের বেতন দিয়ে চলাটাই কঠিন হয়ে পড়েছে ফেডারেশনগুলোর। ঠিক তখনই সুখবর পেল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তাদের পাশে এসে দাঁড়াচ্ছে আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা।
ফিফার সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো স্বস্তির খবর শুনিয়েছেন বাফুফে’কে। ফিফার সদস্য দেশগুলোকে ১৫০ মিলিয়ন ইউএস ডলার অর্থ সাহায্যের ঘোষণা দিয়েছেন তিনি। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ হাজার ২৭৫ কোটি টাকা। ফিফার এই করোনা তহবিল থেকে, বাফুফের অ্যাকাউন্টে জমা পড়বে পাঁচ লাখ ডলার। যা প্রায় চার কোটি ২৫ লাখ টাকা!
এরইমধ্যে ফিফা জানিয়েছে ২১১টি সদস্য দেশের জন্যই থাকছে তাদের এই অনুদান। একইসঙ্গে ফরোয়ার্ড ২.০ ডেভেলপমেন্ট প্রোগ্রামের আওতায় আরও সুবিধা পাবে বাফুফে। এই খবরটি নিশ্চিত করে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ গণমাধ্যমে বলেন, ‘দেখুন, সদস্যভুক্ত দেশগুলোর পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ফিফা। ফিফার একটি ই-মেইল পেয়েছি আমরা। আশা রাখছি শিগগিরই আমরা আনুষ্ঠানিক বার্তা পেয়ে যাব। সন্দেহ নেই এটি বড় ইতিবাচক খবর।’ তবে ফিফার এই করোনা অনুদান থেকে প্রাপ্ত অর্থ কোথায় ব্যয় হবে তা জানা যায়নি। কোনো গাইডলাইনও ফিফা থেকে আসেনি। ফিফার আনুষ্ঠানিক বার্তায় গাইডলাইন দেওয়া হতে পারে।

এআরআর/০১