ধান ক্রয়ে অনিয়ম সহ্য করা হবে না : জয়া সেনগুপ্তা

দিরাই প্রতিনিধি


এপ্রিল ৩০, ২০২০
০৯:০০ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ৩০, ২০২০
০৯:০১ অপরাহ্ন



ধান ক্রয়ে অনিয়ম সহ্য করা হবে না : জয়া সেনগুপ্তা
দিরাইয়ে বোরো সংগ্রহের উদ্বোধন

সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনের সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তা বলেছেন, ধান ক্রয়ে প্রান্তিক কৃষকদের অগ্রাধিকার দিতে হবে। কোনো ধরণের হয়রানি, অনিয়ম সহ্য করা হবে না। প্রান্তিক কৃষকরা যাতে হয়রানির শিকার না হন, সেদিকে সংশ্লিষ্ট সকলের সজাগ দৃষ্টি থাকতে হবে।

আজ বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দুপুরে উপজেলা খাদ্যগুদাম প্রাঙ্গণে আভ্যন্তরীন বোরো সংগ্রহ ২০২০ এর উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

এ সময় জয়া সেনগুপ্তা বলেন, স্বচ্ছ প্রক্রিয়ায় প্রকৃত কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করতে হবে। ফড়িয়া বা মধ্যসত্ত্বভোগীরা যেন কোনোভাবেই কৃষকের স্বার্থে ভাগ বসাতে না পারে, সে ব্যাপারে কঠোর থাকতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার কৃষি ও কৃষকবান্ধব সরকার। ভয়াবহ করোনা সংকটকালীন সময়ের চিন্তা করে মমতাময়ী নেত্রী প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার ঘোষণায় সুনামগঞ্জের কৃষকদের কাছ থেকে সরকারিভাবে ধান-চাল ক্রয় বরাদ্দের পরিমাণ অনেকগুণ বৃদ্ধি পেয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সফি উল্লাহ'র সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মঞ্জুর আলম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়, পৌর মেয়র মোশাররফ মিয়া, ওসি কে এম নজরুল, উপজেলা ভাইস চেয়ারম্যান মোহন চৌধুরী, উপজেলা খাদ্য কর্মকর্তা কামরুল ইসলাম, অ্যাডভোকেট সোহেল আহমদ, সিরাজ উদ দৌলা, অভিরাম তালুকদার, দিরাই উপজেলা খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা হিমেল চন্দ্র সরকার, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিটন প্রমুখ।

চলতি বোরো মৌসুমে দিরাই উপজেলায় কৃষকদের কাছ থেকে ৩ হাজার ৬শ ৮২ টন ধান কিনবে সরকার। প্রকৃত কৃষকের কাছ থেকে লটারির মাধ্যমে প্রতি মণ ধান ১ হাজার ৪০ টাকা দরে ক্রয় করা হবে বলে জানান খাদ্য কর্মকর্তা।

এরপর উপজেলা পরিষদের আয়োজনে ৩০০ পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করেন সাংসদ ড. জয়া সেনগুপ্তা।

 

এএইচ/আরআর