জামালগঞ্জে স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত

জামালগঞ্জ প্রতিনিধি


মে ০২, ২০২০
০৮:২৮ অপরাহ্ন


আপডেট : মে ০২, ২০২০
০৮:২৮ অপরাহ্ন



জামালগঞ্জে স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত

জামালগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মী গৌতম রায় কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন। তিনি সেখানে ভারপ্রাপ্ত পরিসংখ্যানবিদ হিসেবে কর্মরত আছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও আক্রান্ত স্বাস্থ্যকর্মীর সঙ্গে কথা বলে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

জানা যায়, গত ২৮ এপ্রিল গৌত রায়সহ প্রতিষ্ঠানের মোট ৭ জন কর্মকর্তা-কর্মচারীর নমুনা সংগ্রহ করে সিলেট ওসমানী হাসপাতালের পরীক্ষাগারে পাঠায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। এর মধ্য থেকে একজনই করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। গতকাল শুক্রবার রাত ৯টায় রিপোর্ট হাতে এসে পৌঁছায়।

আক্রান্ত গৌতম রায়ের সঙ্গে কথা বলে জানা গেছে, তিনি উপজেলার অধিবাসীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে নির্ধারিত গন্ডির বিভিন্ন স্থানে যাতায়াত করেন। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে আগত মানুষের খোঁজ-খবর নেওয়ার পাশাপাশি তাদের সঙ্গে সামনাসামনি কথা বলতে গিয়ে হয়তো করোনা সংক্রমণের বিষয়টি ঘটেছে। 

জামালগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (টিএইচও) ডা. মঈন উদ্দিন আলমগীর করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আক্রান্ত স্বাস্থ্যকর্মী তার নিজ বাসায় আইসোলেশনে আছেন। তাঁকে নিরাপদ দূরত্ব বজায় রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।’ স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন করা হবে কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘লকডাউন আপাতত করা হচ্ছে না। আক্রান্তের সংখ্যা আরও বাড়লে প্রয়োজনে লকডাউন করা হবে। এ অবস্থায় আমাদের জরুরি বিভাগ চালু আছে।’

এ ব্যাপারে নবাগত জামালগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত দেব বলেন, ‘আক্রান্তের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। আক্রান্ত ব্যক্তি ও তার পরিবারের লোকজনকে লকডাউনে রাখার নির্দেশনা দেওয়া হয়েছে এবং স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যসেবা সীমিত করার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।’

 

বিআর-০১/এনপি-০৬