এক টুইটে লোকসান ১৪ বিলিয়ন ডলার

সিলেট মিরর ডেস্ক


মে ০২, ২০২০
০৭:২২ অপরাহ্ন


আপডেট : মে ০২, ২০২০
০৭:২২ অপরাহ্ন



এক টুইটে লোকসান ১৪ বিলিয়ন ডলার

বিশ্বখ্যাত গাড়ি নির্মাতা টেসলা করপোরেশনে প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এলন মাস্কের সিরিজ টুইটের পর তার প্রতিষ্ঠানের মোট মূলধনের পরিমাণ কমেছে ১৪  বিলিয়ন মার্কিন ডলার।

আজ শনিবার (২ মে ) এ খবর জানিয়েছে বিবিসি।

এ বছর টেসলার শেয়ারের দাম বাড়তে থাকায় কোম্পানিটির মোট দর ১০০ বিলিয়ন মার্কিন ডলারের কাছাকাছি পৌঁছায়। সে কারণে কয়েকশ মিলিয়ন ডলার বোনাস পেয়েছিলেন যুক্তরাষ্ট্রের এই উদ্যোক্তা। তার এক টুইটার বার্তার ধাক্কায় ১০০ বিলিয়ন থেকে ১৪ বিলিয়ন মার্কিন ডলার হাতছাড়া হলো কোম্পানিটির।

এর আগে, টেসলার প্রতিটি শেয়ারের দাম অনেক বেশি উল্লেখ করে এলন মাস্ক এক টুইটার বার্তায় বলেছিলেন, তিনি তার মালিকানায় থাকা সব শেয়ার বিক্রি করে দিতে চান। এমনকি তিনি নিজের মালিকানায় কোনো বাড়িও রাখতে চান না।

এদিকে, এলন মাস্কের ওই ঘোষণার পর বিনিয়োগকারীরা টেসলার শেয়ার ছেড়ে দিতে শুরু করেন। এলন মাস্কের নিজের মালিকানায় থাকা শেয়াররের দামও তিন বিলিয়ন মার্কিন ডলার কমে যায়।

আরেকটি টুইটার বার্তায় এলন মাস্ক বলেন, তার প্রেমিকা তার জন্য পাগলপারা। অপর আরেক টুইটার বার্তায় তিনি বলেন, চেতনার আলোয় মরে থাকাদের বিরুদ্ধে রুখে দাঁড়াও।

২০১৮ সালে টেসলার করপোরেশনের ভবিষ্যত নিয়ে টুইটারে অগ্রিম মতামত প্রকাশ করে ২০ মিলিয়ন ডলার জরিমানা গুনেছিলেন এলন মাস্ক। তারপর তিনি সিদ্ধান্ত নিয়েছিলেন এ সংক্রান্ত কোনো পোস্ট করার আগে তিনি আইনজীবীদের সঙ্গে কথা বলে নেবেন।

অন্যদিকে, ওয়াল স্ট্রিট জার্নালের পক্ষ থেকে এলন মাস্কের কাছে জানতে চাওয়া হয়েছিল শেয়ারের মূল্য এবং শেয়ার ছেড়ে দেওয়ার ব্যাপারে তিনি মজা করছেন কি না? উত্তরে মাস্ক জানিয়েছেন, না, তিনি বিষয়টি জেনে বুঝেই বলেছেন।

 

এএফ-১০