রিয়ালের ফুটবলাররা অনুশীলনে নামছে ১১ মে

খেলা ডেস্ক


মে ০৫, ২০২০
০৮:৩৭ পূর্বাহ্ন


আপডেট : মে ০৫, ২০২০
০৮:৩৭ পূর্বাহ্ন



রিয়ালের ফুটবলাররা অনুশীলনে নামছে ১১ মে

করোনাভাইরাসের কারণে স্পেনে এখনো লকডাউন তুলে নেওয়া হয়নি। কিন্তু এরইমধ্যে লা লিগা শুরুর প্রস্তিুতি নিচ্ছে ক্লাবগুলো। অনুশীলনে ফেরার অপেক্ষায় রয়েছে ফুটবলাররা। সবকিছু ঠিক থাকলে আগামী ১১ মে মাঠে নামছেন রিয়াল মাদ্রিদের তারকারা।
দীর্ঘদিন পর রিয়াল মাদ্রিদ ফিরছে ভালদেবেবাসের অনুশীলন গ্রাউন্ডে। গ্যারেথ বেল-করিম বেনজেমারা নামবেন অনুশীলনে। তবে এখনই গ্রুপ অনুশীলন নয়। ব্যক্তিগত পর্যায়েই সীমাবদ্ধ থাকবে তাদের ফুটবল ট্রেনিং।
করোনা লকডাউনে ঝুঁকি এড়াতে মাদ্রিদের ট্রেনিং গ্রাউন্ডে ইতোমধ্যে নেওয়া হয়েছে পর্যাপ্ত স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা। স্বাস্থ্যকর পরিবেশ ও সামাজিক দূরত্ব বজায় রাখতে কোনো ধরনের ত্রুটিই রাখছে না স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি।
কোচ জিনেদিন জিদানের দলের সবাই আলাদা হয়ে অনুশীলন করবেন। যেটা আগে কখনোই দেখা যায়নি। অনুশীলনে ফুটবলার কোচদের সংখ্যাও থাকবে কম। লা লিগার খেলা মাঠে গড়ানোর আগে অন্তত এক মাস তাদের এভাবেই অনুশীলন করতে হবে।
আগামী সপ্তাহে স্প্যানিশ লিগের খেলোয়াড়দের করোনা পরীক্ষা করা হবে। তবে ন্যাশনাল স্পোর্টস কাউন্সিল প্রোটোকল বলছে, যাদের কোনো ধরনের করোনার উপসর্গ নেই বা যারা করোনা পজিটিভ কোনো ব্যক্তির সংস্পর্শে যাননি তাদের জন্য এ পরীক্ষা বাধ্যতামূলক নয়।
যদিও  গ্রুপ অনুশীলনে ফেরার আগে ফুটবলার, কোচ ও স্টাফদের অবশ্যই করোনাভাইরাস পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। শুধু তাই নয় ফুটবল খেলা মাঠে ফেরার আগে আরও একবার মেডিকেল টেস্ট করা হবে সবার।

এআরআর/০৭