ভুয়া দর হাঁকানোয় মুশফিকের ব্যাটের নিলাম বন্ধ

খেলা ডেস্ক


মে ১৩, ২০২০
০৯:১৪ পূর্বাহ্ন


আপডেট : মে ১৩, ২০২০
০৯:১৪ পূর্বাহ্ন



ভুয়া দর হাঁকানোয় মুশফিকের ব্যাটের নিলাম বন্ধ

 

বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে টেস্টে ডাবল সেঞ্চুরি করেছিলেন যে ব্যাট দিয়ে, সেটা নিলামে তুলেছেন মুশফিকুর রহিম। বিক্রির অর্থ দিয়ে করোনাভাইরাসে সংকটে পড়া অসহায় মানুষদের সাহায্য করা। তবে নিলাম প্রক্রিয়া সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে আয়োজক কর্তৃপক্ষ। কারণ, নকল নাম-পরিচয় ব্যবহার করে হাঁকানো হচ্ছে ভুয়া দর।

গত শনিবার রাত ১০টা থেকে অনলাইনে শুরু হয়েছে মুশফিকের ইতিহাস রাঙানো ব্যাটের নিলাম। নিবকো স্পোর্টস ম্যানেজমেন্টের আয়োজনে -কমার্স সাইট পিকাবু ডট কম এটি পরিচালনা করছে। আগামী ১৪ মে রাত ১০টায় শেষ হবে নিলাম।

নিরবিচ্ছিন্নভাবে নিলাম চলার কথা থাকলেও সোমবার বিকাল সাড়ে তিনটা থেকে কার্যক্রম স্থগিত রাখা হয়েছে। কারণ, অংশ নেওয়াদের অধিকাংশেরই নাম-পরিচয় নকল, হাঁকানো হচ্ছে আকাশছোঁয়া দর। এতে বিপাকে পড়েন আয়োজকরা। ভুয়াদের বাদ দিয়ে ব্যাট কিনতে আগ্রহী প্রকৃত ক্রেতাদের বাছাই করতে তারা পুরো কার্যক্রম আপাতত বন্ধ রেখেছেন।

নিলাম বন্ধ হওয়ার আগ পর্যন্ত মোট ৫৩ বার মুশফিকের ব্যাটের দর হাঁকা হয়েছিল। সেখানে ছয় লাখ টাকা ভিত্তিমূল্যের ব্যাটের দাম ছাড়িয়ে যায় ৪১ লাখ টাকা পর্যন্ত। কিন্তু বেশিরভাগই ভুয়া দর হাঁকানোয় প্রকৃত মূল্য সম্পর্কে নিশ্চিত হতে পারছেন না আয়োজকরা। নিলামের দায়িত্বে থাকা নিবকোর একজন কর্মকর্তা মঙ্গলবার গণমাধ্যমকে জানিয়েছেন, যাচাই-বাছাই শেষে দ্রুতই আবার শুরু করা হবে নিলাম প্রক্রিয়া।

 

এআরআর/০৬