শচীনকে চ্যালেঞ্জ করে বিপাকে যুবরাজ

খেলা ডেস্ক


মে ১৯, ২০২০
০৫:৫৪ পূর্বাহ্ন


আপডেট : মে ১৯, ২০২০
০৫:৫৪ পূর্বাহ্ন



শচীনকে চ্যালেঞ্জ করে বিপাকে যুবরাজ

 

শচীন টেন্ডুলকারকে তুলনামূলক সহজ চ্যালেঞ্জ জানিয়েছিলেন যুবরাজ সিং। কিন্তু সেটি কঠিন করে গ্রহণ করেন ভারতের ক্রিকেট ঈশ্বর। যুবিকে সেই চ্যালেঞ্জই পাল্টা ফিরিয়ে দিলেন তিনি। করোনাভাইরাসের প্রকোপ না কমা পর্যন্ত ভক্ত-সমর্থকদের বাড়িতে থাকার পরামর্শ দিয়েছেন যুবরাজ। পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় তাদের নতুন চ্যালেঞ্জ ছুড়ে দেন তিনি। এ জন্য টেন্ডুলকার, রোহিত শর্মা ও হরভজন সিংকে মনোনীত করেন সাবেক ভারতীয় অলরাউন্ডার। সবাইকে ব্যাটের কানায় বল বাউন্স করার চ্যালেঞ্জ জানান তিনি। এর নাম দেন ‘কিপ ইট আপ

যুবরাজ একরকম মেনে নেন, শচীনের কাছে বিষয়টি নিতান্ত সহজ হতে পারে। রোহিতও হয়তো অনায়াসে এ কাজ করে দেখাতে পারেন। তবে নিশ্চিত, হরভজনের কাছে এটি অত্যন্ত কঠিন হতে চলেছে। যুবরাজের চ্যালেঞ্জ ছুড়ে দেয়ার পরই সেটি গ্রহণ করেন শচীন। শুধু তাই নয়, এটিকে আরও চ্যালেঞ্জিং করে পাল্টা যুবিকে ছুড়ে দেন তিনি।

চোখে কালো কাপড় বেঁধে ব্যাটের কানায় বল বাউন্স করান লিটল মাস্টার। অর্থাৎ না দেখেই অনায়াসে কাজটি করে দেখান তিনি। পাশাপাশি বলেন, যুবি, তুই খুব সহজ অপশন দিয়েছিস। তাই আমি একটু কঠিন করে দিলাম। আমি তোকে মনোনীত করছি। এটি করে দেখা। অবশ্য না দেখে কীভাবে ব্যাটে বল বাউন্স করান, সেই রহস্যভেদ করেছেন শচীন। আসলে যে কালো কাপড়টি চোখে বাঁধেন তিনি, সেটি অত্যন্ত পাতলা ছিল। এর মধ্য দিয়ে বাইরের সব কিছু দেখা যায়।

কাপড়টি ক্যামেরার সামনে মেলেও ধরেন সেঞ্চুরির সেঞ্চুরিয়ান। অতঃপর তিনি বলেন, তোর জন্য সমাধানও বলে দিলাম। এই দেখ। পরে ইনস্টাগ্রামে এ ভিডিও পোস্ট করেন শচীন। পরে তাতে কমেন্ট করেন যুবরাজ। তিনি বলেন, আমি জানি; ভুল কিংবদন্তির দিকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছি। চেষ্টা করব। তবে সম্ভবত এক সপ্তাহ সময় লাগবে।

উল্লেখ্য, যুবরাজের চ্যালেঞ্জ গ্রহণ করেন রোহিতও।

 

এআরআর/০৮