অসহায়দের পাশে সিলেটের ক্রিকেটাররা

ক্রীড়া প্রতিবেদক


মে ১৯, ২০২০
০৬:৩৭ পূর্বাহ্ন


আপডেট : মে ১৯, ২০২০
০৬:৩৮ পূর্বাহ্ন



অসহায়দের পাশে সিলেটের ক্রিকেটাররা
১২৮ পরিবারকে খাদ্যসামগ্রী প্রদান

‘মানুষ মানুষের জন্য।’ ভূপেন হাজারিকার কালজয়ী এই গানটি আজও মানুষের হৃদয়ে নাড়া দেয়। আজও ভাবিয়ে তোলে মানুষকে। করোনাভাইরাসের প্রভাবে সৃষ্ট দুর্যোগে একে অন্যের পাশে যেভাবে দাঁড়িয়েছেন, ভূপেন হাজারিকার সেই গানের স্বার্থকতাই যেন ফুটে উঠে। সবাই সবার অবস্থান থেকে সর্বোচ্চ সহায়তা করে যাচ্ছেন। বসে নেই সিলেটের ক্রিকেটাররাও।
সিলেট ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন দুর্যোগের মুহূর্তে ভুলেনি সুবিধাবঞ্চিতদের কথা। অনেকটা নীরবেই তারা চালিয়ে যাচ্ছিলেন উপহার বিতরণ কার্যক্রম। অসহায় দরিদ্র ক্রিকেটার ও ক্রিকেট সংশ্লিষ্টদের পাশাপাশি এই উপহার পৌঁছে দিয়েছেন অনেক সাধারণ মানুষের মাঝেও। দুই ধাপে এখন পর্যন্ত ১২৮ পরিবারের মুখে ইতোমধ্যে তারা ফুটিয়েছেন হাসি।
সিলেট ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন সূত্রে জানা যায়, প্রথম ধাপের উপহার বিতরণ কার্যক্রম শেষ হয় রমজানের তিন দিন আগে। ৪০টি পরিবারের মাঝে রমজানের খাদ্যসামগ্রী দেওয়া হয়। দ্বিতীয় ধাপের কার্যক্রম আজ  (সোমবার) শেষ হবে বলে জানা গেছে। ইতোমধ্যে ৮৮ পরিবারের মধ্যে পৌঁছে দেওয়া হয়েছে উপহারসামগ্রী। দ্বিতীয় ধাপে প্রত্যেক পরিবারের মাঝে পৌঁছে দেওয়া হচ্ছে নগদ অর্থ।
ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন সূত্র জানায়, যাদের সাহায্য প্রয়োজন তারা ফোন করে জানিয়েছেন। তাদের পরিচয় গোপন রেখে পৌঁছে দেওয়া হয়েছে এই উপহার। দ্বিতীয় ধাপের উপহার পৌঁছেছে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে। যদিও অর্থের পরিমাণ উল্লেখ করতে রাজি হননি তারা।
এই বিষয়ে ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ সিলেটের সভাপতি এনামুল হক জুনিয়র সিলেট মিররকে বলেন, করোনায় দুর্গতদের সাহায্যের জন্য আমরা উদ্যোগ নিয়েছিলাম। এই উদ্যোগে প্রবাসী, প্রবাসী কমিউনিটি, ক্লাব এবং স্থানীয় অনেকেই এগিয়ে এসেছেন। তাদের সাহায্য না থাকলে আমরা এ যাত্রায় সফলতা পেতাম না।

আরসি-০১/এআরআর-০৪