যথাসময়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে!

খেলা ডেস্ক


মে ২৮, ২০২০
০৪:৫০ পূর্বাহ্ন


আপডেট : মে ২৮, ২০২০
০৪:৫১ পূর্বাহ্ন



যথাসময়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে!
স্থগিতের খবর সত্য নয় জানাল আইসিসি

চলতি বছর আইসিসি'র ক্রিকেট টুর্নামেন্ট টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন নিয়ে সংশয় কাটেনি। ইতোমধ্যে অবশ্য অনেক মিডিয়ায় খবর বেরিয়েছে অস্ট্রেলিয়ায় অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিতব্য এই বিশ্বকাপ স্থগিত হচ্ছে। তবে আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে- ‘বিশ্বকাপ স্থগিতের রিপোর্ট সত্য নয়। এই বিশ্বকাপ যথাসময়ে আয়োজন করার পূর্ববর্তী পরিকল্পনা চলছে। বিশ্বের বিভিন্ন মহাদেশে করোনাভাইরাস মহামারীর কারণে সৃষ্ট জনস্বাস্থ্য পরিস্থিতির উন্নতি হচ্ছে। সেই আলোকেই এই বিশ্বকাপ যথাসময়ে আয়োজনের পরিকল্পনা এখনো চলছে।’
ভারতের মিডিয়া তাদের রিপোর্টে জানিয়েছে- ‘আইসিসি এই বিশ্বকাপ বাতিল করার সিদ্ধান্ত নিয়েই ফেলেছে। এখন বাকি শুধু আনুষ্ঠানিকভাবে সেটা ঘোষণা দেওয়া। এই বছরের বিশ্বকাপ পিছিয়ে কবে কোন বছর নেওয়া হচ্ছে- সেই বিষয়টিই মূলত এখন আইসিসি'র এজেন্ডায়!’ টি-টোয়েন্টি বিশ্বকাপ না হলে অক্টোবর-নভেম্বরের সেই সময়টায় ভারতীয় ক্রিকেট বোর্ড আইপিএল আয়োজন করবে বলে প্রস্তুতি নিয়ে রেখেছে।
টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে চারধার থেকে এমন রিপোর্টের ভিড়ে আইসিসি বাধ্য হয়েই সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে নিজেদের অবস্থান জানাল।
এদিকে আইসিসি'র নতুন চেয়ারম্যান নির্বাচনের সময়ক্ষণও ঘনিয়ে এসেছে। তবে করোনাভাইরাসের বর্তমান সময়ে এই নির্বাচন ঠিক কোন প্রক্রিয়ায় হবে, তা নিয়ে এখনো সিদ্ধান্তহীন আইসিসি। ই-মেইলের মাধ্যমে ডিজিটাল পদ্ধতিতেই ভোট নেওয়া হবে কিনা- সেই বিষয় চূড়ান্ত করতে বৃহস্পতিবার, ২৮ মে আইসিসি সভায় বসছে। সেই সভায় আইসিসি'র নতুন চেয়ারম্যান নির্বাচনের প্রক্রিয়া এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের বিষয়ে স্পষ্ট কোনো ঘোষণা আসছে।

এএন/০৭