বিশ্বকাপ আয়োজন করতে চায়না অস্ট্রেলিয়া!

খেলা ডেস্ক


মে ৩১, ২০২০
০২:৩৮ পূর্বাহ্ন


আপডেট : মে ৩১, ২০২০
০২:৩৮ পূর্বাহ্ন



বিশ্বকাপ আয়োজন করতে চায়না অস্ট্রেলিয়া!

আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হওয়ার কথা আইসিসি টি-২০ বিশ্বকাপ। গত বৃহস্পতিবার অনুষ্ঠিত আইসিসির অনলাইন ভিডিও কনফারেন্সে এই সময়ে টুর্নামেন্টটি আয়োজনে অপারগতা প্রকাশ করেছে অস্ট্রেলিয়া। তারা বিশ্বকাপটি এক বছর স্থগিতের প্রস্তাব দিয়েছে। বিষয়টি আইসিসি গোপন রেখে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিশ্বকাপের সিদ্ধান্ত ১০ জুন পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়েছে। ঐদিন বোর্ডগুলোর সিইওদের সভায় চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।
তবে সংবাদমাধ্যমের কল্যাণে বিষয়টি আর গোপন থাকেনি। অস্ট্রেলিয়ার দৈনিক ‘দ্য অস্ট্রেলিয়ান’ এক বিশেষ রিপোর্টে উল্লেখ করা হয়েছে, আইসিসির বোর্ড মিটিংয়ে বিশ্বকাপ স্থগিতের প্রস্তাব করেছে আয়োজক ক্রিকেট অস্ট্রেলিয়া।
ভারতীয় দৈনিক হিন্দুস্তান টাইমস জানিয়েছে, ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও কেভিন রবার্টস সাংবাদিকদের বলেছেন, এই বছর বিশ্বকাপ আয়োজনে বড়ো ঝুঁকি রয়েছে। করোনা মহামারির কারণে টি-২০ বিশ্বকাপ আয়োজন পুরোপুরি অনিশ্চিত। সাংবাদিকদের কেভিন রবার্টস বলেছেন, ‘অবশ্যই আমরা আশা করছি অক্টোবর-নভেম্বরেই হবে টি-২০ বিশ্বকাপ।’
নির্ধারিত সূচিতে না হলে পরে সম্ভাব্য আরো দুটি সময়ে অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ বিশ্বকাপ আয়োজন করা যেতে পারে বলে জানিয়েছেন কেভিন রবার্টস। ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও বলেন, ‘যদি প্রতিযোগিতাটি (নির্ধারিত সময়ে) না হয়, তাহলে সেটি পরের বছরের ফেব্রুয়ারি-মার্চ কিংবা অক্টোবর-নভেম্বরে হতে পারে।’ যদিও ২০২১ সালের অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে আরেকটি টি-২০ বিশ্বকাপ হওয়ার কথা রয়েছে। এই বছর টি-২০ বিশ্বকাপ না হলে ভারতের আসরটিও এক বছর পিছিয়ে দেওয়া হতে পারে। আইসিসির জন্য সুবিধা ২০২২ সালে তাদের কোনো গ্লোবাল টুর্নামেন্টও ছিল না। সেক্ষেত্রে ২০২১ সালে অস্ট্রেলিয়ায় এবং ২০২২ সালে ভারতে টি-২০ বিশ্বকাপ হবে। পরের বছরই ভারতে মাঠে গড়াবে ওয়ানডে বিশ্বকাপ।
এএন/১২