ভাবনায় সীমাবদ্ধ টাইগারদের মাঠে ফেরা

খেলা ডেস্ক


জুন ০৩, ২০২০
০৪:০০ অপরাহ্ন


আপডেট : জুন ০৩, ২০২০
০৪:০৭ অপরাহ্ন



ভাবনায় সীমাবদ্ধ টাইগারদের মাঠে ফেরা

মহামারী করোনায় বন্ধ রয়েছে সব ধরণের খেলা। এরমধ্যে জার্মানীতে শুরু হয়েছে বুন্দেশলিগা। শিগগিরই মাঠে ইংলিশ, স্পেনিশ ও ইতালিয়ান ফুটবলের শীর্ষ লিগ। এর ধারাবাহিকতায় বিভিন্ন দেশ ক্রিকেট শুরুর পরিকল্পনা করছে। কেউ কেউ নেমেছেন অনুশীলনে। তবে টাইগারদের মাঠে ফেরার বিষয়টি এখনও সংশ্লিষ্টদের ভাবনায় সীমাবদ্ধ রয়েছে।
জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বর্তমান ক্রিকেট দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন এমনটাই জানিয়ে বলেছেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই ক্রিকেটারদের অনুশীলন শুরু হবে।
মঙ্গলবার সুমন বলেন, আমরা অনুশীলনের পরিকল্পনা করেছি। তবে এখনও ঠিক হয়নি কবে শুরু হবে। এটা নির্ভর করছে করোনা পরিস্থিতির ওপর। শ্রীলংকা একটু ভালো পজিশনে আছে। ওদের সংক্রমণ কমেছে, যার জন্য ওরা অনুশীলন শুরু করেছে। কিন্তু আমাদের এখনও এই অবস্থা আসেনি। তবে আমার প্রস্তুত আছি।
তিনি আরও বলেন, কিভাবে অনুশীলন শুরু করব এটা নিয়ে তো পরিকল্পনা চলছে অনেকদিন ধরেই। আমাদের ফিজিও, ডাক্তার, ট্রেইনার, কোচ সবার সঙ্গেই আলোচনা চলছে এক মাস ধরে। কিভাবে শুরু করতে পারি, কবে শুরু করব না করব এসব নিয়ে। হয়তো ব্যক্তিগতভাবে ট্রেনিং করার একটা পরিকল্পনা চলছে। সবাইকে নিয়ে কবে অনুশীলনশুরু হবে এটার কোনো নির্দিষ্ট সময় ঠিক করা হয়নি। তবে শুরু হলে কিভাবে শুরু করা হবে সেই পরিকল্পনা করা হয়ে গেছে।

এএন/০৫