বিশ্বকাপ আয়োজন করতে চায় নিউজিল্যান্ড

খেলা ডেস্ক


জুন ০৪, ২০২০
০৪:৫০ অপরাহ্ন


আপডেট : জুন ০৪, ২০২০
০৪:৫১ অপরাহ্ন



বিশ্বকাপ আয়োজন করতে চায় নিউজিল্যান্ড
প্রধানমন্ত্রী জেসিন্ডার প্রস্তাবে সমর্থন ডিন জোন্সের

মহামারী করোনাভাইরাসের কারণে গত মার্চ থেকে বিশ্বে সব ধরনের খেলাধুলা বন্ধ রয়েছে। ফুটবল শুরু হলেও এখনও মাঠে গড়ায়নি ক্রিকেট। আইসিসি এখন চেষ্টা চালিয়ে যাচ্ছে বিশ্বকাপ আয়োজনের।
তবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ায় বিদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা থাকায় এবারের বিশ্বকাপ আয়োজন নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। তবে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডান বলেছেন, আমাদের এখানে বিশ্বকাপ আয়োজন করা যেতেই পারে।
নিউজিল্যান্ড প্রধানমন্ত্রীর এমন প্রস্তাবে সমর্থন দিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক তারকা ক্রিকেটার ডিন জোন্স। বুধবার এক টুইট বার্তায় ডিন জোন্স বলেন,ওই সময়েই অস্ট্রেলিয়ার পরিবর্তে বিশ্বকাপ নিউজিল্যান্ডে আয়োজন করা যেতে পারে। কারণ নিউজিল্যান্ড প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডান ধীরে ধীরে সামাজিক দূরত্বের বিধি-নিষেধ তুলে নিতে চাইছেন।
সম্প্রতি নিউজিল্যান্ডে প্রধানমন্ত্রী জেসিন্ডা বলেছেন, আগামী সপ্তাহে সামাজিক দূরত্বের বিধি ও লোকদের জমায়েত হওয়ার ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে। তাহলে এখানেই হোক বিশ্বকাপ?
পূর্ব নির্ধারিত সূচি অনুসারে অস্ট্রেলিয়ায় ১৮ অক্টোবর থেকে শুরু হয়ে ১৫ নভেম্বর বিশ্বকাপ শেষ হওয়ার কথা। কিন্তু করোনায় বিশ্বকাপ আয়োজন নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

এএন/০৮