জাতিবিদ্বেষী মন্তব্যে বিড়ম্বনায় যুবরাজ

খেলা ডেস্ক


জুন ০৫, ২০২০
০৪:১০ অপরাহ্ন


আপডেট : জুন ০৫, ২০২০
০৪:১০ অপরাহ্ন



জাতিবিদ্বেষী মন্তব্যে বিড়ম্বনায় যুবরাজ

জাতিবিদ্বেষী মন্তব্য করে বিড়ম্বনায় পড়েছেন ভারতের বিশ্বকাপজয়ী ক্রিকেটার যুবরাজ সিং। এই নিয়ে তাঁর বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ করা হয়েছে। রজত কালসান নামে এক আইনজীবী এই অভিযোগ দায়ের করেন। যুবরাজ সিং দলিত সমাজের বিরুদ্ধে বাঁকা মন্তব্য করেছেন এমন দাবি করে স্থানীয় থানায় এই অভিযোগটি দায়ের করা হয়।
লকডাউনের মধ্যে অন্যান্য অনেক সেলেব্রিটির মতো যুবরাজও একটি ভিডিও চ্যাটে আড্ডায় কথা কলেছিলেন ক্রিকেটার রোহিত শর্মার সঙ্গে। সেখানেই তিনি দলের সতীর্থ যজুবেন্দ্র চাহাল ও কুলদীপ যাদবকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য করেন। তারপর সেই মন্তব্য নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিস্তর জলঘোলা হয়। টুইটারে অনেকেই যুবরাজকে ক্ষমা চাইতে বলেছেন। এবার সেই মন্তব্যের জন্যই দলিত অধিকার কর্মী ও আইনজীবী রজত কালসান তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করলেন।
পাশাপাশি তিনি কাঠগড়ায় তুলেছেন ভারতীয় দলের সহ–অধিনায়ক রোহিত শর্মাকেও। রোহিতের বিরুদ্ধে তাঁর অভিযোগ, ‘সেদিন যুবরাজের সঙ্গে ওই ভিডিও চ্যাটে আড্ডা দিচ্ছিলেন রোহিত। এমন জাতিবিদ্বেষী মন্তব্য করা সত্ত্বেও কোনও প্রতিবাদ করেননি ভারতীয় দলের সহ–অধিনায়ক।’ মজার ছলে ঘরোয়া একটা আড্ডা থেকেই বিতর্কের সূত্রপাত! এপ্রিলের শেষ দিকে ইনস্টাগ্রামে একটি লাইভ সেশনে জমিয়ে আড্ডা দেন যুবরাজ সিং ও রোহিত শর্মা। সেখানে হঠাৎই উঠে আসে ভারতীয় স্পিনার যুজবেন্দ্র চাহলের প্রসঙ্গ। চাহল টিভি থেকে শুরু করে আরও যেসব মজাদার ভিডিও করে চাহাল সোশ্যাল মিডিয়ায় সব সময়ই আলোচনার কেন্দ্রে থাকেন, তা নিয়ে হাসি–ঠাট্টা করছিলেন যুবি এবং রোহিত। তখনই বিতর্কিত মন্তব্যটি করেন যুবরাজ।

এএন/০২