পর্তুগাল ক্লাব ফুটবলারদের বাসে পাথর নিক্ষেপ

খেলা ডেস্ক


জুন ০৬, ২০২০
০১:৪৫ পূর্বাহ্ন


আপডেট : জুন ০৬, ২০২০
০১:৪৫ পূর্বাহ্ন



পর্তুগাল ক্লাব ফুটবলারদের বাসে পাথর নিক্ষেপ

দুইবার ইউরোপিয়ান কাপজয়ী (বর্তমান উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ) পর্তুগালের ক্লাব বেনফিকার ফুটবলারদের বহনকারী একটি বাসে পাথর নিক্ষেপ করা হয়েছে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে প্রায় তিন মাস স্থগিত থাকার পর ফের চালু হওয়া পর্তুগিজ লিগে নিজেদের প্রথম ম্যাচ খেলে ফেরার পথে হামলার শিকার হয়েছে দলটি। আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে বিষয়টি জানিয়েছে ক্লাব কর্তৃপক্ষ।
হোম ভেন্যু এস্তাদিও দা লুজ থেকে খেলোয়াড়দের নিয়ে মহাসড়ক ধরে অনুশীলন মাঠের দিকে যাচ্ছিল বাসটি। একটি উড়ালসেতুর নিচ দিয়ে যাওয়ার সময় তাতে পাথর নিক্ষেপ করা হয়েছে।
বৃহস্পতিবারের এই ঘটনায় বাসটির জানালার কাঁচ ভেঙে গেছে এবং আহত হয়েছেন ভেতরে থাকা দুই ফুটবলার। সতর্কতার অংশ হিসেবে জার্মান মিডফিল্ডার জুলিয়ান ভাইগেল ও সার্বিয়ান উইঙ্গার আন্দ্রিয়া জিভকোভিচকে নেওয়া হয়েছে হাসপাতালে। তবে তাদের চোট গুরুতর নয়। এক বিবৃতিতে পর্তুগিজ লিগের বর্তমান চ্যাম্পিয়ন ক্লাবটি বলেছে, ‘বেনফিকা তার খেলোয়াড়দের বহনকারী বাসে পাথর নিক্ষেপকারী অপরাধীর প্রতি নিন্দা জানাচ্ছে।’
গোল ব্যবধানে চলতি লিগের পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে বেনফিকা। ২৫ ম্যাচে ১৯ জয়, ৩ ড্র ও ৩ হারে তাদের অর্জন ৬০ পয়েন্ট।
দ্বিতীয় স্থানে থাকা এফসি পোর্তোর সঙ্গে ব্যবধান বাড়ানোর সুবর্ণ সুযোগ নষ্ট করেছে পর্তুগিজ লিগের রেকর্ড ৩৭ বারের চ্যাম্পিয়ন ক্লাবটি। লম্বা বিরতির পর ফেরার ম্যাচে বেনফিকা নিজেদের মাঠে গোলশূন্য ড্র করেছে ১৩ নম্বরে থাকা তোনদেলার সঙ্গে।

এএন/০৬