জাতিবিদ্বেষী মন্তব্যে ক্ষমা চাইলেন যুবরাজ

খেলা ডেস্ক


জুন ০৭, ২০২০
০১:৫৮ পূর্বাহ্ন


আপডেট : জুন ০৭, ২০২০
০১:৫৮ পূর্বাহ্ন



জাতিবিদ্বেষী মন্তব্যে ক্ষমা চাইলেন যুবরাজ

জাতিবিদ্বেষী মন্তব্য করে সৃষ্ট বিতর্কের অবসান ঘটাতে ক্ষমা চাইলেন ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিং। ঘটনা কয়েক দিন আগের। যেখানে দুই ক্রিকেটার যুবেন্দ্র চাহাল ও কুলদীপ যাদবকে নিয়ে রসিকতা করার সময় জাতি বিদ্বেষী মন্তব্য করেন যুবরাজ সিং।
এ নিয়ে টুইটারে রীতিমতো ট্রেন্ডিং হয়ে যায় ‘যুবরাজ সিং মাফি মাঙ্গো’। মানে যুবরাজ সিং ক্ষমা চাও হ্যাশট্যাগ! এমন সমালোচনার মুখে সোশাল মিডিয়ায় দীর্ঘ পোস্ট করে ক্ষমা চাইলেন যুবরাজ।
ঘটনাটা দুষ্টুমি থেকেই হয়েছিল। কিন্তু একটি শব্দ পাল্টে দেয় সব কিছু। গত এপ্রিলে সোশাল মিডিয়ায় রোহিত শর্মার সঙ্গে ভিডিও কলে আড্ডা দিচ্ছিলেন যুবরাজ। যেখানে উঠে আসে স্পিনার যুবেন্দ্র চাহাল ও কুলদীপ যাদব প্রসঙ্গ। সেখানে চাহাল প্রসঙ্গে জাতপাত তুলে মন্তব্য করেন যুবি। চমকে যায় ভক্তরা।
যুবরাজের বিরুদ্ধে ভারতের এক প্রান্তে একটি লিখিত অভিযোগও দায়ের করেন রজত কালসান নামে এক আইনজীবী। তার দাবি- দলিত সমাজের বিরুদ্ধে বাঁকা মন্তব্য করেছেন যুবরাজ। তাকে গ্রেপ্তারের দাবি উঠে। এরমধ্যে ক্ষমা চাইলেন যুবরাজ সিং।।
ভারতের বিশ্বকাপ জয়ী এই তারকা ক্রিকেটার লিখেছেন, ‘দেখুন স্পষ্টভাবে জানাতে চাই আমি কোনো রকম বৈষম্যে বিশ্বাসী নই। মানুষের ভালো করার জন্য সবসময় প্রস্তুত আমি। প্রতিটি মানুষকে সমান সম্মান করি। বন্ধুর সঙ্গে চ্যাট করার সময় যে মন্তব্য করেছিলাম- তার জন্য সবাই ভুল বুঝেছেন আমাকে। তবে এর মধ্যে দিয়ে যদি কাউকে আঘাত দিয়ে থাকি- তাহলে দেশের একজন দায়িত্ববান নাগরিক হিসেবে ক্ষমা চাইছি। দেশ ও দেশবাসীর প্রতি ভালোবাসা অটুট থাকবে আমার।’‌

এএন/০৭