বাংলাদেশের বিকল্প ভাবছে শ্রীলংকা

খেলা ডেস্ক


জুন ০৮, ২০২০
০৬:২৩ অপরাহ্ন


আপডেট : জুন ০৮, ২০২০
০৬:২৩ অপরাহ্ন



বাংলাদেশের বিকল্প ভাবছে শ্রীলংকা

আগামী মাসে তিনন টেস্টের সিরিজ খেলতে শ্রীলংকা সফর করার কথা রয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের। মহামারী করোনাভাইরাসের আতঙ্ক এই সিরিজের সামনে বড় ধরনের প্রশ্নবোধক চিহ্ন ঝুলে রেখেছে। কদিন আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, শ্রীলংকা সিরিজের বিষয়ে সিদ্ধান্ত নিতে আরও ভাবতে চায় বিসিবি। এদিকে, এমন পরিস্থিতিতে বাংলাদেশের বিকল্প ভাবতে শুরু করেছে লংকান ক্রিকেট বোর্ড।
বাংলাদেশ যদি শেষ পর্যন্ত না যায় তবে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে শ্রীলংকার প্রিমিয়ার লিগে (এসএলপিএল) মনোযোগ দিতে চায় তারা। বাংলাদেশ সিরিজের আগে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে লংকা ভ্রমণের কথা ছিল ভারতীয় দলের। এই সিরিজের সম্ভাবনাও শূন্যের কোঠায়। এবার বাংলাদেশও যদি না যায় তবে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপকে প্রাধান্য দিয়েই এগুবে শ্রীলঙ্কা।
শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সেক্রেটারি মোহন ডি সিলভা গণমাধ্যমকে জানিয়েছেন, 'সফর দু'টি খুবই অনিশ্চিত এখন। ভারত সিরিজ বাদ। বাংলাদেশেরটাও ঝুলে আছে পরিস্থিতির কারণে। যদি আগামী মাসের মধ্যে পরিস্থিতি ভালো না হয় তারা এ বছর আসবে না।'
তিনি আরও বলেন, 'বাংলাদেশ সিরিজ যদি না হয়, অক্টোবর-নভেম্বরে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য মনোযোগী হতে হবে আমাদের। কারণ, ওটাই আমাদের পরবর্তী আন্তর্জাতিক টুর্নামেন্ট। ক্রিকেট অস্ট্রেলিয়া খুব করে চাইছে টুর্নামেন্ট ঠিক সময়ে আয়োজন করতে। টি-টোয়েন্টি বিশ্বকাপটা হওয়ার সম্ভাবনা আছে। ক্রিকেট অস্ট্রেলিয়া এরই মধ্যে তাদের ক্রিকেট সূচি প্রকাশ করেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে আমরা তাই এসএলপিএল আয়োজন করতে চাই।'
উল্লেখ্য, চলতি মাসের শুরুতে অনুশীলনে ফিরেছেন শ্রীলংকান ক্রিকেটাররা। দক্ষিণ এশিয়ার অন্যান্য দেশের মতো দ্বীপ দেশটির করোনা পরিস্থিতি ততোটা খারাপ না। অল্প দিনের মধ্যেই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের আশা করছে দেশটির সরকার।

এএন/০৬