গ্যালারিতে দর্শক না থাকায় পেনাল্টি মিস!

খেলা ডেস্ক


জুন ০৯, ২০২০
০৩:০৯ পূর্বাহ্ন


আপডেট : জুন ০৯, ২০২০
০৩:০৯ পূর্বাহ্ন



গ্যালারিতে দর্শক না থাকায় পেনাল্টি মিস!

গ্যালারিতে দর্শক না থাকায় বুন্দেসলিগায় পেনাল্টি মিস করেছেন এক ফুটবলার! আর না হয় কোলনের বিরুদ্ধে ম্যাচটা আগ্সবার্গ জিততে পারতো ২-১ ব্যবধানে। কিন্তু ৭ জুন, রবিবার বুন্দেসলিগার ম্যাচটা ড্র হয় ১-১ গোলে। ম্যাচের ২৭ মিনিটের সময় আগ্সবার্গেরও স্ট্রাইকার ফ্লোরাইন নিডারলেজনার পেনাল্টি মিস করেন। দল বঞ্চিত হয় পুরো পয়েন্ট থেকে।
নিডারলেজনার পেনাল্টি মিসের যে ব্যাখা বা কারণ দিয়েছেন সেটাই বিস্ময় জাগাচ্ছে!
করোনাভাইরাসের কালে জার্মানির ফুটবল লিগ বুন্দেসলিগা হচ্ছে দর্শক শূন্য গ্যালারিতে। প্রতি ম্যাচে খেলোয়াড় এবং কর্মকর্তা মিলিয়ে মাঠে তিন’শর বেশি মানুষের প্রবেশ নিষিদ্ধ। গ্যালারিতে দর্শক না থাকায় নাকি পেনাল্টি মিস হয়েছে, ম্যাচ শেষে এমন ব্যাখাই দিলেন জার্মানির স্ট্রাইকার ফ্লোরাইন নিডারলেজনার!
ম্যাচের প্রথমার্ধে এই পেনাল্টি মিস প্রসঙ্গে তিনি বলছিলেন-‘আসলে পুরো মাঠে বা গ্যালারিতে কোন দর্শক নেই। চারধারে যেন ভুতুড়ে পরিবেশ। কোন চিৎকার নেই। চেঁচামেচি নেই। হুল্লোড় নেই। এমন ভুতুড়ে পরিবেশে পেনাল্টি শট নিতে গিয়ে সবচেয়ে বড় ভুলটা করে ফেললাম। সবসময় আমি পোস্টের ডানদিকেই পেনাল্টি শট নিতে থাকি। এবারো সেটাই করলাম। কিন্তু কোলনের গোলকিপার সেটা ঠেকিয়ে দিল। পেনাল্টি কখনো কখনো আমাকে হিরো বানায়। আজ বোকা বানাল!’

এএন/০৯