করোনায় ফরাসি লিগ ওয়ান ২২ দলের!

খেলা ডেস্ক


জুন ১১, ২০২০
০৬:৫৭ অপরাহ্ন


আপডেট : জুন ১১, ২০২০
০৬:৫৭ অপরাহ্ন



করোনায় ফরাসি লিগ ওয়ান ২২ দলের!
লিওঁ'র আবেদন খারিজ, অবনমন স্থগিত

জার্মানির বুন্দেসলিগা মাঠে ফিরেছে। এখন প্রত্যাবর্তনের অপেক্ষায় ইংলিশ প্রিমিয়ার লিগ, ইতালিয়ান সেরি এ ও স্প্যানিশ লা লিগা। তাই ফরাসি লিগ ওয়ান আগেভাগে বাতিল হওয়াটা মেনে নিতে পারেনি অলিম্পিক লিওঁ, অ্যামিয়েন্স ও তুলো।

ফ্রেঞ্চ ফুটবল লিগের (এলএফপি) ২০১৯-২০২০ লিগ মৌসুম বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করেছিল ফ্রান্সের এই তিন ক্লাব। কিন্তু দেশটির সর্বোচ্চ প্রশাসনিক আদালত লিগ ওয়ান বাতিলের পক্ষেই রায় দিয়েছেন। এই রায়ের পলে খারিজ হয়ে যায় লিওঁ'র আবেদন।তবে স্থগিত হয়ে গেছে অ্যামিয়েন্স ও তুলোর অবনমন।

তবে অ্যামিয়েন্স ও তুলোর বিপদ এখনো কাটেনি। দ্বিতীয় বিভাগে নেমে যেতে পারে এই দুই ক্লাব। কারণ স্টেট কাউন্সিলের কাছ থেকে দেশের ফুটবলের শীর্ষ দুই বিভাগের কাঠামো পুনঃপরীক্ষা নিরীক্ষা করার আদেশ পেয়েছে ফ্রেঞ্চ ফুটবল লিগ (এলএফপি)। আবার দুদল বাড়িয়ে আগামী মৌসুমে ফরাসি লিগ ২২ দল নিয়েও হতে পারে।

বৈশ্বিক করোনাভাইরাস মহামারীর কারণে ১৩ মার্চ বন্ধ হয়ে গিয়েছিল ফরাসি লিগ ওয়ান।পয়েন্ট তালিকার ভিত্তিতে এপ্রিলে বাতিল করা হয় ফরাসি লিগ ওয়ান। সুবাদে পয়েন্টে এগিয়ে থাকায় চ্যাম্পিয়ন হয়ে যায় প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। ফরাসি লিগ টু থেকে লোরিয়েন্ত ও লেন্স উঠে আসে লিগ ওয়ানে।

এএন/০৩