চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা চায় অ্যাটলেটিকো!

খেলা ডেস্ক


জুন ১৩, ২০২০
০২:২২ পূর্বাহ্ন


আপডেট : জুন ১৩, ২০২০
০২:২২ পূর্বাহ্ন



চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা চায় অ্যাটলেটিকো!

করোনাকাল কাটিয়ে আবারও জমে উঠছে ইউরোপের ফুটবল লিগগুলো। জার্মান বুন্দেসলিগা শুরু হয়েছে মাস খানেক হলো। বৃহস্পতিবার রাতে মাঠে গড়ায় স্প্যানিশ লা লিগা। কদিনের মধ্যে পুনরায় মাঠে গড়াবে ইংলিশ প্রিমিয়ার লিগ আর ইতালিয়ান সিরি 'আ' লিগও। তবে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।
করোনাভাইরাসে ফুটবল বন্ধ হওয়ার আগে শেষ ১৬'র খেলা অধিকাংশই শেষ হয়েছিল। বাকি ছিল কেবল দু'টি ম্যাচ। এছাড়াও এখনো কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল এবং ফাইনালও বাকি। সব মিলিয়ে ১৫টি ম্যাচ। করোনার মধো লিগগুলো শেষ করতে ঠাসা সূচি নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে চ্যাম্পিয়ন্স লিগের জন্য সময় বের করা মোটেও সহজ হবে না। ফলে এবারের চ্যাম্পিয়ন্স লিগ বাতিলের শঙ্কাও দেখছেন অনেকে।
অ্যাটলেটিকো মাদ্রিদের সভাপতি এনরিকে সেরেজো বলেছেন, মৌসুম বাতিল করা হলে এবারের শিরোপা চায় তাদের ক্লাব। শেষ ১৬'তে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুলকে হারিয়েছে অ্যাটলেটিকো। চ্যাম্পিয়নদের হারিয়ে দেওয়ার কারণেই শিরোপার দাবি সেরেজোর।
সম্প্রতি স্প্যানিশ গণমাধ্যম মুন্ডো দেপোর্তিভোকে দেওয়া সাক্ষাৎকারে অ্যাটলেটিকো'র সভাপতি বলেন, 'করোনাভাইরাসের কারণে চ্যাম্পিয়নস লিগ যদি আর মাঠে না গড়ায় তাহলে সেই দলকে চ্যাম্পিয়ন ঘোষণা করা উচিৎ যারা বর্তমান চ্যাম্পিয়নদের হারিয়েছে!'
যদিও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের অবশিষ্ট সবগুলো ম্যাচ একটি শহরে আয়োজন করার ব্যাপারে চেষ্টা করছে। স্পেনের কথা হচ্ছে, পর্তুগালের কথাও উঠে এসেছে। এখনো কোনো কিছুই নিশ্চিত নয়।'
চ্যাম্পিয়ন্স লিগে তিনবার ফাইনাল খেললেও শিরোপা জিততে পারেনি অ্যাটলেটিকো মাদ্রিদ।  ১৯৭৩-৭৪, ২০১৩-১৪ ও ২০১৫-১৬ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছিল দলটি।
এএন/০৯