ফাইনালে ন্যাপোলি, মার্টেন্সের ইতিহাস

খেলা ডেস্ক


জুন ১৪, ২০২০
০৩:১৬ অপরাহ্ন


আপডেট : জুন ১৪, ২০২০
০৩:২৭ অপরাহ্ন



ফাইনালে ন্যাপোলি, মার্টেন্সের ইতিহাস

ন্যাপোলির ইতিহাসের সর্বোচ্চ ১২২তম গোল করেন মার্টেন্স।

ইতালিতে ফুটবল ফিরেছে শুক্রবার (১২ জুন) রাতে জুভেন্টাস এবং এসি মিলানের মধ্যকার ম্যাচ দিয়ে। সে ম্যাচে জুভেন্টাস ড্র করেও কোপা ইতালিয়ার ফাইনালে ওঠে। শনিবার রাতে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হয় ইন্টার মিলান ও ন্যাপোলি। এই ম্যাচে ঘরের মাঠে ১-১ গোলে ড্র করেও ফাইনালে পৌঁছে গেছে দলটি।
এর আগে ইন্টার মিলানের ঘরের মাঠে সেমি ফাইনালের প্রথম লেগে ১-০ গোলে জিতেছিল ন্যাপোলি। ম্যাচের শুরুতেই ২য় মিনিটে ক্রিশ্চিয়ান এরিকসনের গোলে ১-০'তে লিড নেয় ইন্টার। তবে এদিন ইতিহাস গড়তে মাঠে নেমেছিলেন ড্র্যায়েস মার্টেন্স। ম্যারেক হামসিককে পেছনে ফেলে ন্যাপোলির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা বনে যান এই বেলজিয়াম।
ম্যাচের ৪১তম মিনিটে লরেঞ্জো ইনসিনিয়ের অ্যাসিস্ট থেকে ১২২তম গোল করেন মার্টেন্স। প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলে। বিরতি থেকে ফিরে দুই পক্ষই গোলের চেষ্টা করলেও শেষ পর্যন্ত আর গোল আসেনি। এই ড্র'য়ের মধ্য দিয়েই কোপা ইতালিয়ার ফাইনাল নিশ্চিত করে  ন্যাপোলি। আগামি বৃহস্পিবার (১৮ জুন) রাত ১২টায় রোমের স্টাডিও অলিম্পিকো'তে শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে টুর্নামেন্টের সফল দুইটি দল। টুর্নামেন্টে সর্বাধিক ১২ শিরোপা জিতেছে জুভেন্টাস। দ্বিতীয় স্থানে থাকা ন্যাপোলি চ্যাম্পিয়ন হয় ৭বার।
এএন/০২