অনুশীলনের আগে জামালদের করোনা টেস্ট

খেলা ডেস্ক


জুন ১৮, ২০২০
০৬:০৯ অপরাহ্ন


আপডেট : জুন ১৮, ২০২০
০৬:০৯ অপরাহ্ন



অনুশীলনের আগে জামালদের করোনা টেস্ট

আসন্ন বিশ্বকাপ ফুটবলের বাছাই পর্বের ম্যাচকে সামনে রেখে ফুটবলারদের অনুশীলন শুরুর কতা ভাবছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সবকিছু ঠিক থাকলে আগামী ৮ অক্টোবর শুরু বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ। ২০২২ কাতার বিশ্বকাপ বাছাইয়ে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল। ১৩ অক্টোবর কাতারের সঙ্গে লড়াই।

মাঠের লড়াইয়ের আগে সেপ্টেম্বরে ক্যাম্প শুরু করতে চায় তারা। তবে তার আগে হবে ফুটবলারদের করোনা টেস্ট। তারপরই আইসোলেশন। শুধু ফুটবলাররাই নন, দলের অন্য স্টাফ ও কোচদেরও রাখা হবে আইসোলেশনে।এসব কথা ভেবে ফুটবলারদের সবাইকে একসঙ্গে ডাকা হবে না ক্যাম্পে। ধাপে ধাপে সবাইকে প্রস্তুত করা হবে। বুধবার তেমন কথাই শোনালেন ন্যাশনাল টিমস কমিটির অনলাইন সভা শেষে বাফুফের সহ-সভাপতি ও কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ।

তিনি বলেন, 'দেখুন, ৪৪ জন খেলোয়াড়কে প্রাথমিকভাবে ডাকা হবে। তাদের কোভিড-১৯’র পরীক্ষা হবে। তারপর সবাইকে আইসোলেশনেও থাকতে হবে। আগস্টের তৃতীয় সপ্তাহ থেকে হবে মূল ক্যাম্প।'

কাজী নাবিল আরও বলেন, 'সবকিছু চিন্তা করেই ধাপে ধাপে সিদ্ধান্ত নেব আমরা। কমপক্ষে ৬ সপ্তাহ আগে ক্যাম্প করতে হলে আগস্টের ২০ অথবা ২২ তারিখ শুরু করতে হবে। বিদেশি কোচিং স্টাফরা দেশে ফিরলে তাদেরও আইসোলেশনে থাকতে হবে। সবাই করোনা মুক্ত কিনা দেখেই আগস্টের শুরুতে প্রাথমিক ক্যাম্প শুরু হবে।’

এর মধ্যে চলে আসতে পারেন কোচ জেমি ডে। তার সঙ্গে নতুন মেয়াদের দুই বছরের চুক্তিটা ১৬ আগস্ট থেকে শুরু হবে। এবারের ক্যাম্প হতে পারে ঢাকার বাইরে। আফগানদের সঙ্গে লড়াইয়ে আগে প্রস্তুতির কোনো ঘাটতি রাখতে চায় না বাফুফে। এজন্য স্থানীয় ফুটবলারদের প্রয়োজনে দুই ভাগে বিভক্ত করে প্রস্তুতি ম্যাচ খেলানো হবে। বলা দরকার, বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচটি হওয়ার কথা ছিল ২৬ মার্চ, সিলেটে। কিন্তু করোনার সংক্রমণে তা পিছিয়ে যায়। এ অবস্থায় এই ম্যাচ ঢাকাতে হতে পারে। যদিও এই ম্যাচেন ভেন্যু সিলেটকে রেখেই সূচী ঘোষণা করেছে এএফসি। নভেম্বরে বাংলাদেশ-ওমান ও বাংলাদেশ-ভারত ম্যাচের ভেন্যুও হতে পারে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম।

এএন/০৪