আর্সেনালকে হারিয়ে প্রত্যাবর্তন ম্যান সিটির

সিলেট মিরর ডেস্ক


জুন ১৮, ২০২০
০৬:২৮ অপরাহ্ন


আপডেট : জুন ১৮, ২০২০
০৬:২৮ অপরাহ্ন



আর্সেনালকে হারিয়ে প্রত্যাবর্তন ম্যান সিটির

অবশেষে করোনাকালেই মাঠে গড়ালো ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবল। ফিরলো দর্শকশূন্য ম্যাচ দিয়ে। প্রত্যাবর্তনের ম্যাচে আর্সেনালকে ঘরের মাঠে সহজেই হারালো ম্যানচেস্টার সিটি। জয়ে রাঙানো ম্যাচে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা লিভারপুলের সঙ্গে ব্যবধান কমালো ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

বদলি হিসেবে মাঠে নামা আর্সেনালের ব্রাজিলিয়ান ডিফেন্ডার ড্যাভিড লুইজের ভুলেই জয়টা সহজ হয়ে যায় পেপ গার্দিওলার শিষ্যদের। অ্যাওয়ে ম্যাচের হার ভীতি নিয়ে মাঠ ছাড়লো মিকেল আর্তেতার আর্সেনাল। ম্যাচের প্রথম অর্ধ প্রায় গোলশূন্যই রেখেছিল গানাররা। বদলি হিসেবে নেমে বাল্যসুলভ ভুল করে বসেন ড্যাভিড লুইজ। সুযোগ কাজে লাগিয়ে প্রথমার্থের অতিরিক্ত মিনিটে গোল করে সিটিকে এগিয়ে দেন রহিম স্টার্লিং।

দ্বিতীয়ার্ধে আক্রমণে আবেমিয়াং-ইডি কিতিয়াহ সেভাবে ধার দিতে ব্যর্থ হয়। অন্যদিকে ৫০ মিনিটে রক্ষণে আরেকটি ফাউল করে ম্যাচে পিছিয়ে যায় আর্সেনাল। রিয়াদ মেহরাজকে রক্ষণে ফাউল করে লাল কার্ড নিয়ে মাঠ ছাড়েন লুইজ। পেনাল্টিতে গোল করে ব্যবধান ‍দ্বিগুন করে ম্যান সিটি।

২-০ ব্যবধানে পিছিয়ে চাপে পরে যায় আর্সেনাল। ফিরে আসা হয়নি পরের ৪০ মিনিটেও। উল্টো ম্যাচের অতিরিক্ত মিনিটে বদলি খেলোয়াড় ফিল ফোডেন এসে ব্যবধান বাড়িয়ে ম্যাচটাকে একপেশে করে দিলে হার নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল।

জার্সির পেছনে নামের জায়গায় প্রতিবাদস্বরূপ ‘ব্লাক লাইভস মেটার’ লিখে মাঠে নামেন ফুটবলাররা। ম্যাচ শুরুর আগে হাটু গেড়ে এক মিনিট নিরবতাও পালন করেন কৃষ্ণাঙ্গ হত্যার প্রতিবাদে।

এই জয়ে ম্যান সিটি ৬০ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে রয়েছে। অন্যদিকে ২০ পয়েন্ট এগিয়ে থেকে ধরাছোঁয়ার বাইরে লিভারপুল। ৪০ পয়েন্ট নিয়ে নয়ে আছে আর্সেনাল।

এএন/০৫