রিয়াল মাদ্রিদের সেরা পাঁচে বেনজেমা

খেলা ডেস্ক


জুন ২০, ২০২০
১২:১৮ পূর্বাহ্ন


আপডেট : জুন ২০, ২০২০
১২:১৮ পূর্বাহ্ন



রিয়াল মাদ্রিদের সেরা পাঁচে বেনজেমা

রিয়াল মাদ্রিদের হেয়ে গোলের হিসেবে করিম বেজেমা ছাড়িয়ে গেছেন ফেরেঙ্ক পুসকাসকে। স্থান করে নিয়েছেন সেরা পাঁচে। করোনা সংকট মাথায় নিয়ে পুনরায় শুরু হওয়া লিগের দুই ম্যাচেই জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। শেষ ১১ (ম্যাচ) ফাইনালের মধ্যে দুটি পার করেছে সফলভাবে। ঘরের মাঠে ৩-০ গোলে ভ্যালেন্সিয়াকে হারিয়ে পার করেছে বড় একটি বাধা। দলের জয়ে জোড়া গোল করেছেন রিয়াল স্ট্রাইকার করিম বেনজেমা।

লিগে আগের ম্যাচে প্রথমার্ধে তিন গোল করেও দ্বিতীয়ার্ধে হতাশ করে রিয়াল মাদ্রিদ। এবার ম্যাচের প্রথমার্ধে কোন গোল পায়নি লস ব্লাঙ্কোসরা। তিন গোলই করেছে দ্বিতীয়ার্ধে। ম্যাচের ৬০ মিনিটে এডেন হ্যাজার্ডের বাড়ানো বল ধরে প্রথম গোল করেন করিম বেনজেমা।

এরপর ৭৪ মিনিটে মাঠে নেমেই ফারল্যান্ড মেন্ডির বল ধরে ব্যবধান দ্বিগুন করেন মার্কো অ্যাসেনসিও। এরপর ৮৬ মিনিটে অ্যাসেনসিওর পাসে ম্যাচের সেরা গোলটা করেন বেনজেমা। রোনালদো, রাউল গঞ্জালেস, ডি স্টেফানো এবং আলোনসো সান্তিলানার পরে রিয়ালের পঞ্চম সেরা গোলদাতা হন।

ছাড়িয়ে যান পুসকাসকে। হাঙ্গেরি ও স্পেনের হয়ে খেলা পুসকাস রিয়ালের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে করেছেন ২৪২ গোল। ভ্যালেন্সিয়ার বিপক্ষে জোড়া গোল করে বেনজেমার গোল সংখ্যা দাঁড়াল ২৪৩। এছাড়া রোনালদো, ডি স্টেফানো এবং রাউল গঞ্জালেসের পরে রিয়ালের চতুর্থ ফুটবলার হিসেবে আট বা তার বেশি মৌসুমে ২০ গোল করার রেকর্ড গড়লেন।

এএন/০৮