তিন অধিনায়কের স্মারক নিলামে অবিক্রিত

খেলা ডেস্ক


জুন ২০, ২০২০
০৯:৩০ পূর্বাহ্ন


আপডেট : জুন ২০, ২০২০
০৯:৩০ পূর্বাহ্ন



তিন অধিনায়কের স্মারক নিলামে অবিক্রিত

বাংলাদেশ আর্ট উইক করোনাকালে সংকটে থাকা সঙ্গীত শিল্পি, চিত্র শিল্পী ও ক্রীড়াবিদদের পাশে দাঁড়ানোর এক উদ্যোগে নিয়েছে। সেই লক্ষ্য দেশের বিভিন্ন অঙ্গনের স্বনামধন্য ব্যক্তিদের স্মারক নিলামে তুলে প্রতিষ্ঠানটি। তাদের ডাকে সাড়া দিয়ে বাংলাদেশ ক্রিকেটের সাবেক তিন অধিনায়ক আকরাম খান, হাবিবুল বাশার সুমন ও মোহাম্মদ আশরাফুল তাদের কিছু স্মারক এই নিলামের জন্য প্রদান করেছিলেন। তবে শুক্রবার (১৯ জুন) রাত ৮টায় শুরু হওয়া নিলামে অবিক্রিত রয়েছে তাদের স্মারকগুলো।

আকরাম খান ২০১৯ বিশ্বকাপের বাংলাদেশের ক্রিকেটারদের স্বাক্ষরিত একটি ব্যাট দিয়েছিলেন। এই ব্যাটের ভিত্তিমূল্য ধরা হয়েছিল ২৫ লাখ টাকা। তবে লাইভ নিলামে এটি কিনতে কেউ আগ্রহ দেখায়নি। ‘মিস্টার ফিফটি’ খ্যাত হাবিবুল বাশার তার সময়কার বাংলাদেশ দলের সকল সদস্যের স্বাক্ষরিত একটি টেস্ট টি শার্ট দিয়েছিলেন। এই জার্সির ভিত্তিমূল্য ধরা হয়েছিল ১০ লাখ টাকা। এই জার্সি সংগ্রহ করতেও কাউকে আগ্রহ প্রকাশ করতে দেখা যায়নি। বাংলাদেশ জাতীয় দলের আরেক তারকা ব্যাটসম্যান মোহাম্মদ আশরাফুল ২০০৭ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলা ম্যাচের তার জার্সিটি দিয়েছিলেন। যা গায়ে চাপিয়ে তিনি  ৮৩ বলে ৮৭ রান করেছিলেন। তবে সেই জার্সিটিও নিলামে বিক্রি হয়নি। আশরাফুলের জার্সিটির ভিত্তিমূল্য ধরা হয়েছিল ৫ লাখ টাকা।

তবে লাইভে জানানো হয় পরবর্তীতে আবারও এই তিন ক্রিকেটারের অবিক্রিৎ স্মারক নিলামে তোলা হবে। আর্ট উইক ফাউন্ডেশনের সহ-প্রতিষ্ঠাতা মোহাম্মদ মহসিন জানিয়েছেন, 'যেহেতু আমরা কোনো স্মারকের কাঙ্ক্ষিত মূল্য পাইনি সেহেতু আজকের নিলামে কিছুই বিক্রি হয়নি। একমাস পরে আবারও নিলাম আয়োজন করা হবে।'

এএন/০৬