দক্ষিণ আফ্রিকায় অদ্ভুত ম্যাচ হলোনা

খেলা ডেস্ক


জুন ২১, ২০২০
০৯:৩১ অপরাহ্ন


আপডেট : জুন ২১, ২০২০
০৯:৩১ অপরাহ্ন



দক্ষিণ আফ্রিকায় অদ্ভুত ম্যাচ হলোনা

অদ্ভুত এক ক্রিকেট ম্যাচ আয়োজনের প্রস্তুতি নিয়েছিল আফ্রিকার ক্রিকেট বোর্ড (সিএসএ)। আগামি ২৭ জুন থেকে সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্ক মাঠে তিন দলীয় ফরম্যাটের আদলে একটি চ্যারিটি ম্যাচ আয়োজন করার কথা ছিল তাদের। শেষ পর্যন্ত এই অদ্ভুত ম্যাচটি আর হলোনা। 

ক্রিকেট ম্যাচ আবার অদ্ভুত হয় কীভাবে? দেশটি যখন দক্ষিণ আফ্রিকা তখন ক্রিকেট নিয়ে তাদের নানান ভাবনা। নতুন নতুন নিয়ম পদ্ধতি সংযোজন করতে পারদর্শী যারা। এবার প্রোটিয়ারা নিয়ে এসেছে ৩৬ ওভারের ক্রিকেট ম্যাচ যেখানে প্রতিটি দলের ক্রিকেটারের সংখ্যা রাখা হয় ৮ জন। তবে উদ্ভট এই ম্যাচটি আয়োজনে বাঁধ সেধেছে দক্ষিণ আফ্রিকা সরকার। তাদের আপত্তিতে এরই মধ্যে ম্যাচটি স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে সিএসএ।

ম্যাচ আয়োজনের অনুমতি দেয়নি দেশটির ক্রীড়া এবং স্বাস্থ্য মন্ত্রণালয়। এ ব্যাপারে প্রোটিয়া ক্রিকেট বোর্ডের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী জ্যাকস ফউল বলেন, 'স্বাস্থ্য এবং ক্রীড়া মন্ত্রণালয়ের কাছ থেকে আমাদের অনুমোদন পেতে হবে। সেকারণে আমাদেরকে ম্যাচটি আয়োজনে দেরি করতে হবে।'

সেদেশের করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় দেশটির সরকার এখনই ক্রিকেটসহ অন্যান্য ক্রীড়া ইভেন্ট আয়োজনের অনুমতি প্রদান করছে না। তবে যখনই এই পরিস্থিতির উন্নতি হবে তখনই অদ্ভুত এই ক্রিকেট মাঠে গড়াবে বলে জানিয়েছে ক্রিকেট সাউথ আফ্রিকা। আর তিন দলীয় এই ক্রিকেট ম্যাচ থেকে প্রাপ্ত অর্থের পুরোটাই প্রদান করা হবে করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের জন্য। আর এ কারণেই ম্যাচটির নাম দেওয়া হয়েছিল 'সলিডারিটি কাপ।' করোনা সংক্রমণের আশঙ্কা থাকায় দর্শকশূন্য মাঠেই ম্যাচটি আয়োজন করার লক্ষ্য ছিল সিএসএ'র।

এএন/০৫