বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফর স্থগিত

খেলা ডেস্ক


জুন ২৪, ২০২০
০৯:৩২ অপরাহ্ন


আপডেট : জুন ২৪, ২০২০
০৯:৩২ অপরাহ্ন



বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফর স্থগিত

করোনাভাইরাস পরিস্থিতিতে নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের মাটিতে বাংলাদেশের দুই ম্যাচের টেস্ট সিরিজ স্থগিত করার ২৪ ঘণ্টার মধ্যেই স্থগিত হলো টাইগারদের শ্রীলঙ্কা সফর। করোনার ছোবলে পঞ্চম সিরিজ স্থগিত করলো বাংলাদেশ।

আজ বুধবার (২৪ জুন) শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে (এসএলসি) আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, সিরিজ খেলতে প্রস্তুত নয় বাংলাদেশ দল। সূচি অনুযায়ী, জুলাই-আগস্টে শ্রীলঙ্কায় তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশের।

চলমান সংকটের কারণে পাকিস্তান সফরের শেষ ধাপ আগেই স্থগিত করে বিসিবি। স্থগিত করা হয় ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম রাউন্ডের ম্যাচও। মে মাসে ছিল বাংলাদেশ ইংল্যান্ড এবং আয়ারল্যান্ড সফর। যেটাতে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলার কথা ছিল টাইগারদের। এরপর জুনে ছিল অস্ট্রেলিয়ার বিপক্ষে ছিল বাংলাদেশের হোম সিরিজ। আগস্ট-সেপ্টেম্বরে ছিল নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ। 

করোনা মহামারী পরিস্থিতিতে সব সিরিজই স্থগিত করা হয়েছে। করোনাভাইরাসের কারণে মার্চ মাসের মাঝামাঝি থেকে সব ধরনের খেলাধুলা বন্ধ বাংলাদেশে। ক্রিকেটাররা বাসায় নিজেদের তত্ত্বাবধায়নে ফিটনেস ধরে রাখছেন। এখন পর্যন্ত বাংলাদেশের চার ক্রিকেটার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই তালিকায় আছেন মাশরাফি বিন মুর্তজা, নাজমুল ইসলাম অপু, নাফিস ইকবাল ও আশিক।

এএন/১০