জয় দিয়ে লিগ শেষ করল চ্যাম্পিয়ন বায়ার্ন

খেলা ডেস্ক


জুন ২৮, ২০২০
০৩:৩৮ পূর্বাহ্ন


আপডেট : জুন ২৮, ২০২০
০৩:৩৮ পূর্বাহ্ন



জয় দিয়ে লিগ শেষ করল চ্যাম্পিয়ন বায়ার্ন

বায়ার্নের রেকর্ড টানা ৮ম বুন্দেস লিগা জয় নিশ্চিত হয়েছিল আগেই। আর বাকি ম্যাচগুলো ছিল কেবল নিয়মরক্ষার। অবশেষে বুন্দেস লিগার ৩৪তম ম্যাচ শেষ অর্থাৎ লিগের সমাপ্তি। আর শেষ ম্যাচটিও জয় দিয়ে রাঙাল বাভারিয়ানরা। ভুলভসবুর্গের মাঠে ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত ফুটবল খেলতে থাকে বায়ার্ন মিউনিখ। ম্যাচ জুড়ে আধিপত্য দেখিয়ে শেষ পর্যন্ত জয় ৪-০ গোলের ব্যবধানে। শনিবার রাতে ম্যাচ শেষে শিরোপা উল্লাসেও ভাসে বাভারিয়ানরা।
ম্যাচের মাত্র ৪ মিনিটের মাথায় বাভারিয়ানদের হয়ে প্রথম গোল করেন কিংসলে কোম্যান। এই গোলে অ্যাসিস্ট করেন থমাস মুলার। এটি ছিল এবারের মৌসুমে মুলারের ২১তম অ্যাসিস্ট, যা লিগের ইতিহাসে এক মৌসুমে সর্বোচ্চ। এরপর ম্যাচের ৩৭ মিনিটে মাইকেল কুজনিকের গোল লিড দ্বিগুণ (২-০) করে বায়ার্ন।
বিরতি থেকে ফিরলেও আক্রমণের ধার কোনো অংশেই কমেনি বায়ার্নের। পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভান্ডফস্কি বুন্দেস লিগার সর্বোচ্চ গোলদাতা বনে যান। ম্যাচের ৭২ মিনিটে পেনাল্টি স্পট থেকে এবারের লিগে ৩৪ত গোলটি করেন। আর এর মিনিট সাতেক পরেই থমাস মুলার বল জালে জড়ালে পূর্ণ হয় গোলের হালি। ম্যাচ শেষে বুন্দেস লিগার সেরা খেলোয়াড়ের ট্রফি তুলে দেওয়া হয় লেভান্ডফস্কির হাতে। আর সেই সঙ্গে বুন্দেস লিগার টানা অষ্টম শিরোপাও তুলে দেওয়া হয় বাভারিয়ান অধিনায়ক ম্যানুয়েল নয়্যারের হাতে।
বাভারিয়ানদের জয়ের রাতে প্রতিদ্বন্দ্বী বরুশিয়া ডর্টমুন্ড হেরেছে ৪-০ গোলের ব্যবধানে। হফেইনহামের অ্যান্ড্রেজ ক্রামারিচের দুর্দান্ত ৪ গোলে শেষ পর্যন্ত বরুশিয়াকে ৪-০ গোলের হার নিয়েই শেষ করতে হয় মৌসুম। তবে লিগে শেষ পর্যন্ত দ্বিতীয়ই হয়েই থাকতে হয়েছে বরুশিয়াকে। বুন্দেস লিগার ৩৪  ম্যাচ শেষে ২৬ জয়, ৪ ড্র এবং ৪ হারে বায়ার্নের মোট পয়েন্ট ৮২, আর ২১ জয়, ৬ ড্র এবং ৭ হারে ৬৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় হয়ে লিগ শেষ করতে হয়েছে বরুশিয়াকে। এছাড়া আরবি লেইপঝিগ ৬৬ পয়েন্ট নিয়ে তৃতীয়, বরুশিয়া মাখগ্ল্যাডবাখ ৬৩ পয়েন্ট নিয়ে ৪র্থ স্থানে থেকে লিগ শেষ করল।
এএন/০২